খোকসায় বিনা মূল্যে বীজ সার বিতরণ

Feature Image

কুষ্টিয়াঃ  চলতি অর্থবছরে কৃষি প্রনোদনার কর্মসূচীর আওতায় প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় খোকসা উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অফিসে।

বেলা সাড়ে ১১টার সময় উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু এর সভাপতিত্বে উক্ত সরিষা বীজ ও রাষায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া খামারবাড়ী কৃষি উপ-পরিচালক মোঃ খুরশীদ আলম।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক (রবি শষ্য সংরক্ষণ) বিভাষ চন্দ্র সাহা ও উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ বিষ্ণ পদ সাহা। কৃষি উপকরণ বিতরণের প্রথম দিনে ১৫০জন প্রান্তিক কৃষককে জনপ্রতি ১কেজি সরিষা বীজ, ২০কেজি ডিএপি সার, ১০কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হয়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেতবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও খোকসা উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি মোঃ বাবুল আকতার, শোমসপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন খান ও উপজেলার ২৮ ব্লকের উপসহকারী কৃষি কর্মকর্তাগণ।

সরিষা বীজ ও রাষায়নিক সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় কুষ্টিয়া খামারবাড়ী কৃষি উপ-পরিচালক মোঃ খুরশীদ আলম বলেন, আবহাওয়ার বিরুপ প্রতিক্রিয়া সত্বেও সরকারের রবি শষ্য প্রনোদনার অংশে প্রান্তিক কৃষকের কৃষিতে ঘুরে দাড়াতে সহায়ক হবে। আশা করা যাচ্ছে খোকসা উপজেলায় সরিষা বীজে উৎপাদনের লক্ষমাত্রা ছাড়িয়ে যাবে। উপকৃত হবে প্রান্তিক কৃষকগণ।

আরো খবর »