উন্নয়নে সাংসদের হস্তক্ষেপ কামনা করে এলাকাবসী

Feature Image

১৯৯৭ সালে প্রতিষ্ঠিত খোকসা এইচ ডি আজিজুর রহমান মাধ্যমিক বিদ্যালয়। কর্তৃপক্ষের চরম অবহেলার কারনে এখন পর্যন্ত বিদ্যালয়ে কোনো উন্নয়নের ছোয়া লাগেনি। বিদ্যালয়ের খেলার মাঠ ও প্রবেশ পথ নিচু হওয়াই সামান্য বৃষ্টি হলেই হাটু সমান পানি জমে। বছরে ৫ মাস পানির নিচে থাকে বিদ্যালয়ের খেলার মাঠ। ফলে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্থানীয় ছেলে মেয়েরা খেলাধুলা সহ জাতীয় উৎসবে বিদ্যালয়ের মাঠ ব্যবহার করতে পারে না। কথাগুল বলছিল এলাকার বিশিষ্ট শিক্ষানুরাগী ও বিদ্যালয়ের সভাপতি আসাদুর রহমান।

বিদ্যালয়ে মোট ছাত্র-ছাত্রী ৩ শত জন তন্মধ্যে ছাত্র ১৩১ ও ছাত্রী ১৬৯ জন। বিদ্যালয়ে কোনো ভবন না থাকায় শ্রেনী সংকট প্রতিটা মুহুত্তে লেগে থাকে।একই সাথে বেঞ্চ সল্পতা থাকায় গাদাগাদি করে ক্লাশ করছে শিক্ষার্থীরা। কথাগুল বলছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

পর্যাপ্ত শিক্ষার্থী থাকা শর্তেও শিক্ষক মাত্র ১২ জন, প্রধান শিক্ষক সহ। প্রধান শিক্ষক সব সময় অফিসের কাজে ব্যস্ত থাকায় শিক্ষক স্বল্পতায় ক্লাশ চালিয়ে নিতে নানা ভোগান্তি পোহাতে হয়।
এবিষয়ে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষে নবম শ্রেনীর ছাত্রী সুরাইয়া খাতুন(রোল নং-১) বলেন পানি জলাবদ্ধতা, বেঞ্চ ও শ্রেনী কক্ষ সংকট, ভবন, বার্থরুম, কমন রুম সহ নারান সমস্যায় জর্জায়িত আমাদের এইচ ডি আজিজুর রহমান মাধ্যমিক বিদ্যালয়টি।

সুরাইয়া বলেন বাংলাদেশের প্রধান মন্ত্রী যখন শিক্ষা খাতে মানোন্নয়নে নানা মুখী ভুমিকা পালন করছে,সেখানে আমরা কেন পিছিয়ে থাকব।
এহেনও সমস্যা দুর করে হিজলাবট এইচ ডি আজিজুর রহমান মাধ্যমিক বিদ্যালয়টি উন্নয়নের জোর দাবি করেছেন স্থানিয় অভিভাবক।

বিদ্যালয়টির সমস্যা সমাধানে কু্ষ্টিয়া – ০৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে বিদ্যালয়ের সমস্যা গুলো সমাধান করবেন বলে দাবি করেন।

আরো খবর »