খোকসায় জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ প্রতিরোধ দিবস উদযাপিত

Feature Image

কু্ষ্টিয়া:  ”কন্যা শিশুর জাগরণ আনবে দেশে উন্নয়ন” শীর্ষক প্রতিপাদ্য স্লোগানকে সামনে রেখে খোকসা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ প্রতিরোধ অনুষ্ঠানের অংশ হিসাবে র্যা লী, মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু এর সভাপতিত্বে দিবসটি উদযাপন উপলক্ষে বেলা সাড়ে ১১টার সময় উপজেলার সামনে বিভিন্ন নারী সংগঠনের সমন্বয়ে র্যা লী ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

বেলা ১২টার সময় উপজেলা নির্বাহীর অফিস কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অন্যন্যের মধ্যে জাতীয় কন্যা শিশু দিবস ও বাল্যবিবাহ প্রতিরোধ অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ফেরদৌস নাজনীন সুমনা, কৃষিকর্মকর্তা কৃষিবীদ বিষ্ণ পদ সাহা, মৎস্য অফিসার খোন্দকার সহিদুর রহমান, যুব কর্মকর্তা প্রমূখ।

 

অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন সংগঠনের প্রায় ২শতাধিক নারীরা অংশগ্রহণ করে। আলোচনা সভা অনুষ্ঠানে বক্তরা বলেন নারী শিশু কখনই সমাজের বোঝা নয়, সুশিক্ষিত করে গড়ে তুলতে পারলে সমাজের অর্ধেক নারী গোষ্ঠির অর্থনৈতিক বিকাশে বড় ভূমিকা রাখতে পারে। সেই সাথে শিক্ষিত নারীই পারে শিক্ষিত জাতি গঠনের দিক দর্শন।

 

অনুষ্ঠানে ছেলে শিশুদের পাশাপাশি নারী শিশুদের সম অধিকার দিয়ে জাতি গঠনে সকলেই এগিয়ে আসবেন বলে জোর দাবী করেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা। কন্যা শিশুকে আর বাল্য বিয়ে নয় । বাল্যবিয়ে দেশের উন্নয়নের পথে বড় বাঁধা। এ বাঁধা অতিক্রম করে দেশকে এগিয়ে নিতে হবে

আরো খবর »