সিরাজগঞ্জে সড়ক বিভাগ ও পৌরসভার নিজস্ব জায়গা উচ্ছেদে স্থানীয়দের বাধা প্রদান

Feature Image

সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জ কাজীপুর উপজেলার আলমপুর গোল চত্বর স্টেশনে সরক বিভাগ ও পৌরসভার নিজস্ব জায়গা অবৈধ দখলকারী স্থানীয়দের নিকট থেকে উচ্ছেদের জন্য গত ৯ সেপ্টেমবর সরক ও জনপদ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শাহাজাদা ,ওর্য়াক এ্যাসিস্টেন্ড রফিকুল ইসলাম , ও সার্বেয়ার আনোয়ার হোসেন পূর্বে জরিপকৃত সিমা নির্ধারণ পিলার স্থাপন করার জন্য সেখানে যান ।

 

এমতাবস্থায় সরক বিভাগের নিজস্ব জায়গা জমি উচ্ছেদ করতে গেলে অবৈধ ভাবে ভোগ দখলকারীরা বাধা প্রদান করেন। এ ব্যাপারে শাহাজাদা ফিরোজ মিডিয়াকে জানান, সরক ও জনপদ বিভাগের উর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে সিমা নির্ধারণ করতে গেলে স্থানীয় প্রভাবশালী মহলের প্রতিনিধি মোঃ লুৎফর রহমান মাস্টার , শহিদুল ইসলাম মাস্টার , হান্নান তালুকদার শরিফুল ইসলাম ও আরো অনেকে সিমা নির্ধারণ পিলার স্থাপনে বাধা প্রদান করতে এসে অকথ্য গালী গালাজ ও মারপিটের জন্য চড়াও হয় তারা ।

 

এ সময় পিলার স্থাপনের কাজ অসমাপ্ত রেখে পরে তিনি বিষয়টি সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাকে অবহিত করেন । এ দিকে কাজীপুর পৌরসভাটি একটি মডেল পৌরসভা করতে মেয়র হাজী মোঃ নিজাম উদ্দিন পৌরসভার পরিবেশ রক্ষার্থে আলমপুর গোলচত্বর চৌরাস্তা সংলগ্ন পৌরসভার নিজস্ব জায়গা অবৈধ দখলকারী ভূমি দস্যুদের অবৈধ স্থাপনা দোকান পাঠ উচ্ছেদ করতে যেয়েও বাধার সম্মখিন হয়েছেন বলে জানা যায় । ইতিমধ্যে পৌরসভার রাস্তাঘাট,কালভার্ট, ড্রেন, বিশুদ্ধ পানি সরবরাহ ও পরিবেশ সংরক্ষনে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে।

 

বিশেষ করে কাজীপুর পৌরসভা আলমপুর গোলচত্বর এলাকায় পৌরসভার নির্ধারিত স্থানে আধুনিক মডেল হিসাবে একটি মার্কেট গড়ার পরিকল্পনা গ্রহন করা হয়েছে।কিন্তু অতি দুঃখের বিষয় যে পৌরসভার ঐ জায়গায় দীর্ঘদিন ধরে কতিপয় প্রভাবশালী ব্যাক্তি বর্গের ছত্র ছায়ায় বেশ কিছুৃ সংখ্যক লোকজন অবৈধ ভাবে দোকানপাট স্থাপনা গড়ে তুলে ব্যবসা বানিজ্য করছে । এ অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে যেয়ে নানামুখি বাধার সম্মখিন হতে হচ্ছে। অনতিবিলম্বে পৌরসভার নিজস্ব ভূমি থেকে অবৈধভাবে ভোগ দখলাকারীদের স্বেচ্ছায় জায়গা ছেড়ে দেওয়ার জন্য আহবান করেন এবং ভবিষ্যতে মডেল পৌরসভার সার্বিক কাজে সহযোগিতা করার জন্য সর্বস্তরের জনসাধারণের প্রতি আহবান জানান তিনি ।

আরো খবর »