আসুন আমরা সবাই কাঁদে কাঁদ মিলিয়ে শহর কে পরিস্কার রাখি

Feature Image

এই শহর আমাদের আপনাদের সবার।আসুন আমরা সবাই কাঁদে কাঁদ মিলিয়ে শহর কে পরিস্কার রাখি। একটু সচেতন হয়।

আপনার দোকানের ময়লা সকালে ঝাড়ু দিয়ে রাস্তায় ফেলবেন না দোকানের ময়লা আপনার নিদিষ্ট পাত্রে রাখুন দোকান রাত্রি বন্ধের সময় দোকানের সামনে বা পাশে ময়লাটা ফেলুন। সকালে পৌরসভার পরিস্কার পরিচ্ছন্নতা কারী ময়লা নিয়ে আসবে পরিস্কার পরিচ্ছন্নতা অতীব গুরুত্বপূর্ণ বিষয়। ঘর-বাড়ি, রাস্তাঘাট, নালা-নর্দমা, স্কুল, বাজারঘাট, কলেজ, অফিস-আদালত এবং এর আশ-পাশের এলাকাসমূহ পরিস্কার পরিচ্ছন্নতা রাখা অত্যন্ত জরুরি।

এসব কাজ করতে পৌরসভা যেমনি কাজ করে তেমনি আপামর জনসাধারণেরও এব্যাপারে এগিয়ে আসা উচিত। মনে রাখতে হবে জনগণই এর প্রধান ভূক্তভোগী। আপনার-আমার সচেতনতাই পারে নিকটস্থ এলাকাটি ময়লা-আর্বজনা ও জীবাণুমুক্ত রাখতে। আমরা নিজেরা যদি উদ্যোগী হয়ে নিজেদের ঘরের আশপাশসমূহ পরিস্কার করে রাখি তাহলে একদিকে যেমন জায়গাটি উজ্জ্বলতা ও প্রাণ ফিরে পাবে তেমনি নানান অসুখ বিসুখ থেকেও আমরা আমাদের পরিবার/সমাজকে মুক্ত রাখতে পারব। পরিস্কার পরিচ্ছন্নতা একটি এলাকার মর্যাদা বাড়িয়ে দেয়। ময়লা আবর্জনাযুক্ত পরিবেশ আমরা সবাই চাই।

আর যদি কোন রুপ ময়লা না নেই সবাই পৌরসভার হেল্প নাম্বার 01728-345244 ফোন করুন।সবাই আমার পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা রইলো। সবার সহযোগীতাই হতে পাড়ে সুন্দর একটি পরিচ্ছন্ন শহর।

আরো খবর »