লালন শাহ এর ১২৭তম তিরোধান দিবস উপলক্ষে আলোচনা সভায় মমতাজ

Feature Image

নিজস্ব প্রতিবেদকঃ মরমী সাধক মহাত্মা ফকির লালন শাহ এর ১২৭তম তিরোধান দিবস উপলক্ষে আলোচনা সভা ও সাইঁজীর সত্যের বাণী পরিবেশন করা হয়েছে।

এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় ভারত-বাংলাদেশ লালন পরিষদের আয়োজনে ছেউড়িয়া মাজার সংলগ্ন লালন শাহ রোডে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও দেশবরেণ্য গায়িকা সম্রাজ্ঞী শিল্পী মমতাজ বেগম।

এসময় তিনি বলেন, সুর দিয়ে সাইজির বাণী শোনাতে চাই। মানুষের ভালোবাসায় আজকের এই মমতাজ হয়েছি আমি। যদিওবা আমি পালাগান করতাম। তবুও সাইজীর বাণী সব গানের মধ্যেই রয়েছে।

তিনি বলেন, আমার বাবার মেলাতে ভারতবাসী সুবির কুমার দাস আসকো। তার সাথে ভালো সম্পর্ক থাকার সুবাদে আজকের এই অনুষ্ঠানে আসি। বহুবছর আগে সাইজির প্রোগ্রামে এসেছিলাম।

তিনি আরও বলেন, কুষ্টিয়ার বর্তমান পুলিশ সুপার এসএম মেহেদী হাসান সাহেব ঢাকাতে থাকাকালীন সময় মানুষের সৃষ্টি দুর্যোগ মোকাবেলা করতেন। আশা করি এই কুষ্টিয়াবাসীকেও মানুষের সৃষ্টি দুর্যোগ থেকে মুক্ত করবে বলে আমি বিশ্বাস করি। আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে সাইজীর বাণী মানুষের মাঝে পৌছে দেওয়ায় হোক এই অনুষ্ঠানের মুল উদ্দেশ্য।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম মেহেদী হাসান।

ভারত বাংলাদেশ লালন পরিষদের আয়োজনে রালন একাডেমীর সাবেক সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জাহিদ হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন
আরিফ দেওয়ান, অসিম সরকার, স্বপন অধিকারী, কুষ্টিয়া শহর আওয়ামীলীগের সভাপতি ও লালন একাডেমীর সাবেক সাধারন সম্পাদক তাইজাল আলী খান।

ভারত-বাংলাদেশ লালন পরিষদের প্রতিষ্ঠাতা ও মুখপাত্র সুবীর কুমার দাস, প্রধান উপদেষ্টা ফকির আব্দুল জলিল শাহ, বাংলাদেশের মুখপাত্র রতন শাহ, যুগ্ম মুখপাত্র প্রদীপ অধিকারী,সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সেলিম হক, চাপড়া ইউপির সাবেক চেয়ারম্যান এনামুল হক মঞ্জু,বারখাদা ইউপির সাবেক চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম মেরু,সামরুজ্জামান সামুন প্রমুখ।

পরে সঙ্গীতানুষ্ঠান পরিবেশন করা হয়। কোকিল কন্ঠি মমতাজ, আরিফ দেওয়ানসহ স্থানীয় শিল্পীরা সঙ্গীত পরিবেশন করেন।

আরো খবর »