মেসির জন্য বিশ্রাম নয়

Feature Image

মেসির সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী ক্রিস্তিয়ানো রোনালদোকে দেখুন, বেশ আরাম আয়েশে কাটাচ্ছেন। বিশ্রামও পাচ্ছেন; আবার নিষেধাজ্ঞার কারণে বাড়তি বিশ্রামও হয়েছে! অন্যদিকে আর্জেন্টাইন জাদুকর লা লিগায় টানা ৭ ম্যাচ শুরু থেকে খেলেছেন।
জাতীয় দলকে একাই টেনে তুলেছেন ২০১৮ রাশিয়া বিশ্বকাপে। তবুও তার ভাগ্যে ‘বিশ্রাম’ শব্দটি লেখা নেই! বার্সেলোনা কোচ আর্নেস্তা ভালভেরদে ঘোষণা দিয়েছেন, দলের সেরা তারকাকে আপাতত বিশ্রাম দেবেন না তিনি।

ভালভারদে বলেছেন, ‘কখনো কখনো খেলোয়াড়রা বিশ্বকাপ বা অন্য টুর্নামেন্ট খেলে আসে তাই বিশ্রাম চায়। কোনো কোনো খেলোয়াড় প্রাক-মৌসুমে দেরি করে আসে। কিন্তু মেসির ক্ষেত্রে এটা অস্বাভাবিক। আমি মনে করি, এ মুহূর্তে সে শক্তিশালী আছে এবং এ মৌসুমের শুরুতে দলে অবদান রাখা তার জন্য গুরুত্বপূর্ণ। মৌসুম সামনের দিকে এগিয়ে যাওয়ার পর আমরা তার বিশ্রামের বিষয়টা দেখব। কিন্তু এখন তার খেলা চালিয়ে যাওয়াটা আমাদের জন্য ভালো পরিকল্পনা। ‘

চলতি মৌসুমে দারুণ ছন্দে আছেন মেসি।
লিগে বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৭ ম্যাচে গোল করেছেন ১১টি। আন্তর্জাতিক ফুটবল বিরতির পর আজ শনিবার বাংলাদেশ সময় রাত পৌনে ১টায় লা লিগার মঞ্চে আতলেতিকো মাদ্রিদের মাঠে খেলবে বার্সেলোনা। গুরুত্বপূর্ণ এ ম্যাচ সামনে রেখে মেসিকে নিয়েই গেমপ্ল্যান আঁটছে বার্সেলোনা। এই ম্যাচে সেরা দল নিয়েই কাতালানরা খেলতে নামবে বলে ঘোষণা দিয়েছেন ভালভারদে।

মেসির প্রশংসা করতে কখনও ঘাটতি রাখেননি ভালভারদে। তাই আতলেতিকোর বিপক্ষে ম্যাচের আগে বললেন, ‘তার সব সময়ের প্রতিযোগিতামূলক মানসিকতা আমাকে সবচেয়ে মুগ্ধ করে। আপনারা জানেন, সে যেকোনো ম্যাচের ভাগ্য নির্ধারণ করতে পারে। সে বিশ্বের সেরা খেলোয়াড়, সে এটা জানে এবং এই ভার প্রতিদিন কাঁধে বয়ে বেড়ানো কঠিন। ‘

আরো খবর »