শেখ হাসিনার কুটনৈতিক সফলতা

Feature Image

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বলেছেন, রোহিঙ্গা ইস্যু এখন আর জাতীয় ইস্যু না, এই রোহিঙ্গা ইস্যু এখন আন্তর্জাতিক ইস্যু। আজকে জাতিসংঘ রোহিঙ্গাদের পাশে যেভাবে দাড়িয়েছে, এর অবদান শেখ হাসিনার কুটনৈতিক সফলতা।
অনেকে বলছে রোহিঙ্গারা আসছে শেখ হাসিনার জন্য অভিশাপ হয়ে, আমি বলবো রোহিঙ্গারা বাংলাদেশে আসছে শেখ হাসিনার জন্য আর্শিবাদ হয়ে।

আজ রবিবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে সাধীনতা পরিষদ নামের একটি সংগঠনের আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আহমেদ হোসেন বলেন আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব ব্যাপি সমাদ্রিত হয়েছেন, বিশ্ব নেতারা রোহিঙ্গাদের আশ্রয় দেওয়াতে শেখ হাসিনার প্রশংসা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদার অব হিউমিনিটি উপাধিতে ভূষিত হয়েছেন, আর বিএনপি নেত্রী হলেন মাদার অব বার্বারিটি (ববর্রতা)। ”

তিনি বলেন, আইনের শাসন বাংলাদেশে আছে, আপনি অপরাধ করেছেন আপনার বিরুদ্ধে মামলা হয়েছে। এখন গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। আমাদের দেশের আইন অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠা হবে। “সুতরাং আইন যদি মানি, আইনের শাসন যদি বজায় রাখতে হয় তাহলে খালেদা জিয়াকে গ্রেফতার ছাড়া আমাদের সামনে আর কোন পথ খোলা নেই।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।
আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদ অরুন সরকার রানা প্রমুখ।

আরো খবর »