গাছের প্রতি সদয় হয়ে পেরেক না লাগাই-জেলা প্রশাসক

Feature Image

গাছেরও জীবন আছে, তাদের কষ্টও আমাদের বুঝতে হবে। যত্রতত্ব গাছে পেরেক লাগিয়ে, ফেষ্টুন, বিলবোর্ড বা ব্যানার না টানানোর জন্য সকল নাগরিককে অনুরোধ করছি। গাছ আমাদের জীবন বাঁচায় অতএব গাছের কষ্ট আমাদের অনুধাবন করতে হবে।

জেলা উন্নয়ন কমিটির মাসিক সভায় কুষ্টিয়া জেলা প্রশাসক মো. জহির রায়হান সভাপতির বক্তৃতায় গাছের প্রতি সদয় হয়ে এবাবেই কথা গুলো বলছিলেন। সকাল সাড়ে ১০টার সময় জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রায় ২শতাধিক সদস্যের সমন্বয়ে গঠিত মাসিক সভায় কুষ্টিয়ার কুমারখালীর সোশ্যাল মিডিয়াজন ও সুধী ব্যক্তিত্বদের গাছে পেরেক লাগিয়ে ব্যানার, ফেষ্টুন, বিলবোর্ড লাগানোর প্রতিবাদে মানবন্ধন ও সমাবেশের বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় শুরু হয়।

 

যা জেলা প্রশাসকের দৃষ্টি গোচর হয়। উক্ত বিষয়টি নির্মূলে জনসচেতনতায় মাসিক উন্নয়ন সমন্বয় মিটিং-এ প্রস্তাব আকারে গৃহীত হয়। এবিষয়ে একটি প্রজ্ঞাপন আকারে সকল দপ্তরে প্রেরণের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়। গাছের সুন্দর্য বৃদ্ধি ও সবুজ বনায়েনের নিমিত্তে সাধ্যমতন গাছ পরিচর্যা ও রক্ষনা বেক্ষণ সকলের নৈতিক দায়িত্ব বলে মন্তব্য করেন জেলা প্রশাসক। উক্ত জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় জেলার সকল দপ্তরের কর্মকর্তাগণ সুশীল সমাজ গনমাধ্যম ব্যাক্তি ও অন্যন্য গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

আরো খবর »