মুস্তাফিজের দ.আফ্রিকা সিরিজ শেষ

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: টেস্ট সিরিজে শোচনীয় হারের পর ওয়ানডে সিরিজ শুরু দুঃস্বপ্নের মতো। হতাশায় নিমগ্ন বাংলাদেশ শিবিরে তার মাঝেই এল আরেকটি বড় দুঃসংবাদ, সাউথ আফ্রিকা সিরিজ থেকেই ছিটকে গেছেন মোস্তাফিজুর রহমান। পায়ের চোটের কারণে কিম্বার্লিতে প্রথম ওয়ানডেতে ছিলেন না এই বাঁহাতি পেসার। ম্যাচ শেষে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা সংবাদ মাধ্যমকে জানালেন, সাউথ আফ্রিকা সফরই শেষ হয়ে গেছে ফিজের।

প্রথম ওয়ানডের আগেরদিন শনিবার অনুশীলনে ফুটবল খেলার সময় পা মচকায় মোস্তাফিজের। তখনই শঙ্কার মেঘ ঘনীভূত হয়। মাশরাফী বললেন, ‘কাল থেকেই আমরা সবাই জানি। মোস্তাফিজ যখন চোট পেয়েছে তখন থেকেই জানি ও আউট অব দ্য টুর্নামেন্ট।’

সাউথ আফ্রিকা সফরে বাকি দুই ওয়ানডের পর দুই ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ অপেক্ষা করছে টাইগারদের সামনে। এমন সময়ে দলের সেরা পেসারের ছিটকে পড়া সফরকারীদের জন্য মড়ার ওপর খাঁড়ার ঘা।

সোমবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলতে কেপটাউন যাবে বাংলাদেশ দল। সেখানে মোস্তাফিজের স্ক্যান করানো হবে। এরপর আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হবে সিরিজে তার পথচলা নিয়ে।

প্রথম ওয়ানডেতে মোস্তাফিজের অভাবটা টের পাওয়া গেছে। বাংলাদেশের করা ২৭৮ রান সাউথ আফ্রিকা তাড়া করেছে কোনও উইকেট না হারিয়েই। সাত বোলার ব্যবহার করেও একটি উইকেটের দেখা পাননি মাশরাফী।

চোটের কারণে সিরিজের দ্বিতীয় টেস্ট ও প্রথম ওয়ানডে খেলতে পারেননি দলের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামতে পারেন এই ওপেনার।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »