পুলিশের ৫ অতিরিক্ত আইজি ও ১৫ ডিআইজি পদে পদোন্নতি

Feature Image

”কুষ্টিয়া অঞ্চলের গর্বিত-মেধাবী সন্তান ও পুলিশ বিভাগের গর্ব সাবেক সফল এসপি শাহাবুদ্দিন খানকে ডিআইজি পদে মুল্যায়ন”

 

পুলিশের ৫ অতিরিক্ত আইজি ও ১৫ ডিআইজি পদে পদোন্নতি হয়েছে। বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে জননিরাপত্তা বিভাগের ঊর্ধ্বতন নিয়োগ-৩ অধিশাখার উপ-সচিব মফিদুর রহমান স্বাক্ষরিত দুটি পৃথক আদেশে এই পদোন্নতি দেয়া হয়।

ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্তদের মধ্যে রয়েছেন, কুষ্টিয়া অঞ্চলের গর্বিত ও অত্যন্ত মেধাবী সন্তান এবং পুলিশ বিভাগের গর্ব কুষ্টিয়ার সাবেক ও অত্যন্ত সফল-জনপ্রিয় পুলিশ সুপার শাহাবুদ্দিন খান (বর্তমানে র‌্যাব-১০- এর অধিনায়ক)। এককালের চরমপন্থী-সন্ত্রাসী অধ্যুষিত ও কুখ্যাতি উপাধিপ্রাপ্ত ভয়ংকর জনপদ দেশের পশ্চিমের নানা কারনে বহুলালোচিত জেলা কুষ্টিয়ায় শান্তির সুবাতস যে সদালাপী, অত্যন্ত দক্ষ এবং বুদ্ধিদীপ্ত-মেধাবী পুলিশ কর্মকর্তাটির অসামান্য পরিশ্রমের ফসল সেই মানুষটি হলেন শাহাবুদ্দিন খানের জন্যই।

 

আর এবার সেই তাঁকেই অবশেষে অত্যন্ত মর্যাদাকর উপ-মহাপুলিশ পরিদর্শক (ডিআইজি) পদে বহুল আকাংখিত পদোন্নতি দেওয়ার মধ্যদিয়েই প্রমাণিত হলো যে বর্তমান সরকার মেধাবী, দক্ষ ও সততানিষ্ঠ পুলিশ কর্মকর্তাদেরকেই উপযুক্ত মুল্যায়ন তথা যথাযথ সম্মান এবং মর্যাদা দান করতে এতোটুকুনও কার্পণ্য করেনা।

ওদিকে, ৫ অতিরিক্ত আইজিরা হলেন- সিআইডির ডিআইজি আবদুস সালাম, পুলিশ সদর দফতরের ডিআইজি মহসিন হোসেন, শিল্প পুলিশের অতিরিক্ত আইজি (চলতি দায়িত্ব) নওশের আলী, পুলিশের বিশেষ শাখার ডিআইজি মীর শহীদুল ইসলাম ও ঢাকা রেঞ্জের ডিআইজি মোহাম্মদ শফিকুল ইসলাম।

ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্তরা হলেন, পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি আবু হাসান মো. তারিক, টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টারের কমানডেন্ট হাসানুল হায়দার, পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি হুমায়ন কবীর, পুলিশ টেলিকমের অতিরিক্ত ডিআইজি মোর্শেদুল আনোয়ার খান, র‌্যাব-১০ এর পরিচালক শাহাবুদ্দিন খান, ডিএমপির অতিরিক্ত কমিশনার (চলতি দায়িত্ব) এ ওয়াই বেলালুর রহমান, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহাবুবর রহমান, সিআইডির অতিরিক্ত ডিআইজি (বর্তমানে পুলিশ সদর দফতরে কর্মরত) ড. এ এফ এম মাসুম রব্বানী, পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি ব্যারিস্টার মো. হারুন অর রশিদ, ডিএমপির যুগ্ম কমিশনার মীর রেজাউল আলম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া, র‌্যাব-১১ পরিচালক সেলিম মো. জাহাঙ্গীর, সিএমপির অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য, র‌্যাব-৪ এর পরিচালক খন্দকার লুৎফুল কবির ও পুলিশ সদর দফতরের অতিরিক্ত ডিআইজি মো. আবদুল আলীম মাহমুদ।

আরো খবর »