আদালতে যাবেন খালেদা জিয়া

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: খালেদা জিয়া আজ বৃহস্পতিবার আদালতে যাবেন। আদালতে জামিন চাইবেন তিনি। দলের মিডিয়া উইংয়ের পক্ষ থেকে পাঠানো মুঠোফোন বার্তায় এ কথা জানানো হয়।

দুর্নীতির অভিযোগের এক মামলায় আজ তাঁর আদালতে হাজিরার তারিখ রয়েছে। সকাল ১০টার দিকে বকশীবাজার আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতে হাজিরা দিতে যাবেন খালেদা জিয়া।

তিন মাস পর যুক্তরাজ্য থেকে গতকাল বুধবার দেশে ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বুধবার বিকেল সোয়া ৫টার দিকে তিনি ঢাকায় পৌঁছান। যুক্তরাজ্যে থাকতেই ঢাকা ও কুমিল্লায় নাশকতা, দুর্নীতি ও মানহানির পাঁচটি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়। হঠাৎ করে দুই দিনে এসব মামলায় আদালতের পরোয়ানা জারির প্রেক্ষাপটে নেতা-কর্মীদের মধ্যে কিছুটা উৎকণ্ঠা ছিল। কেউ কেউ গ্রেপ্তারের আশঙ্কা করেন। এ নিয়ে রাজনৈতিক অঙ্গনে পরস্পরবিরোধী বক্তব্য চলছিল।

গতকাল বিএনপির জ্যেষ্ঠ নেতা মওদুদ আহমদ বিমানবন্দরে সাংবাদিকদের বলেন, ‘আমাদের নেত্রীর বিরুদ্ধে সরকার রাজনৈতিক মনোভাবে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। গ্রেপ্তারি পরোয়ানাকে তিনি ভয় পান না। বিএনপির চেয়ারপারসন আইনের প্রতি শ্রদ্ধাশীল, তিনি আদালতে গিয়ে সব মামলায় জামিন নেবেন।’

গত ১৫ জুলাই খালেদা জিয়া যুক্তরাজ্যে যান। তিন মাসের বেশি সময় তিনি বড় ছেলে তারেক রহমানের বাসায় থেকে চোখ ও পায়ের চিকিৎসা নেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »