খোকসা সমাজসেবা অফিসে এম.আই.এস সভা অনুষ্ঠিত

Feature Image

খোকসা:  কুষ্টিয়ার খোকসা উপজেলায় ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এম.আই.এস) এর সভা অনুষ্ঠিত হয়। সকাল ১১টার সময় উপজেলা সমাজসেবা কার্যালয়ে সমাজসেবা কর্মকর্তা শাম্মী আক্তার যুথির সভাপতিত্বে এম.আই.এস সভার উপজেলার ইউনিয়ন চেয়ারম্যানদের উপস্থিতিতে এমিটিং কার্যক্রম শুরু হয়।

 

সমাজের সুবিধা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠির সরকারের সুযোগ সুবিধাগুলো সুষ্ঠভাবে পৌছেদিতে কম্পিউটার ডাটাবেজের মাধ্যমে সকলের ডাটাবেজ তৈরীতে প্রতিটা ইউনিয়নের বয়স্কভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীভাতা ও আগুনে পোড়াদের সঠিক তথ্য ও জাতীয় পরিচয়পত্র নাম্বার সম্বলিত আগামী ৭দিনের মধ্যে তৈরী করার প্রশিক্ষণ দেওয়া হয়।

 

এছাড়াও সভায় জানানো হয় উপজেলায় মোঠ বয়স্কভাতা পায় ৩হাজার ৭শত ৬৯জন। বিধবা ভাতাপায় ২হাজার ৭শত ৮৬জন, প্রতিবন্ধী ভাতাপায় ৭শত ৯২জন, প্রতিবন্ধী উপবৃত্তি পায় ১শত ৩৯জন, মাত্র ২জন হরিজন উপবৃত্তি পায়। এছাড়াও হিজলা সম্প্রদায় থেকে ১জন উপবৃত্তিপায়। খোকসা উপজেলার বৃহত এই জনগোষ্ঠির সরকারী অনুদান উপজেলার সমাজসেবা অফিসের মাধ্যমে ইউনিয়ন ভিত্তিক চেয়ারম্যানদের তালিকা মোতাবেক স্ব-স্ব একাউন্টে এই অর্থ প্রদান করা হয়। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শোমসপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ বদর উদ্দিন খান, জানিপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হবিবর রহমান, গোপগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আলমগীর হোসেন, জয়ন্তীহাজরা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাকসহ সমাজসেবা অফিসের কর্মচারী ও স্থানীয় সাংবাদিকগণ।

আরো খবর »