বাঘায় সরকারী প্র: বিদ্যালয় পূর্ননির্মান না করায় শিক্ষার্থীর পড়ালোখা বন্ধ

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: রাজশাহীর বাঘায় পদ্মার চরে ভাঙ্গনে ক্ষতগ্রিস্থ চৌমাদয়িা সরকারি প্রাথমকি বদ্যিালয়রে অর্ধশতাধকি শিক্ষার্থীর লখোপড়া বন্ধ হয়ে গেছে।

অভভিাবকরা তাদরে সন্তানদরে পড়ালেখা নিয়ে শংকতি হয়ে পড়ছে। এবছররে বন্যায় বাঘায় পদ্মার চরে ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ চৌমাদয়িা সরকারি প্রাথমকি বিদ্যালয়টি এক মাস যাবত নির্মাণ করা হয়নি। ১৯৫৫ সালেচৌমাদয়িা চররে সরিাজ মন্ডল ও ভানু ব্যাপারী বিদ্যালয়টি স্থাপন করনে।

প্রায় নদী ভাঙ্গনরে কারনে চারবার স্থানান্তর করা হয়। চৌমাদয়িায় চরে ১৫ বছর, তমোদয়িায় ১২ বছর, দয়িারকাদিপুর ২৫ বছর, টিকটিকি পাড়ায় ১০ বছর যাবত পরচিালতি হয়। সর্বশষে টিকটিকি পাড়া থেক প্রায় কয়েক মাস আগে বিদ্যালয়টি স্থান্তার করা নিয়ে চৌমাদয়িা ও দয়িারকাদিরপুর এলাকার মধ্যে দিমত সৃষ্টি হয়। তারপর থেেক বিদ্যালয়রে ৪৪ জন শিক্ষার্থীর লেখোপড়া বন্ধ আছে। এবষিয়ে চৌমাদয়িা স্কুল পরচিালনা কমটিরি সভাপতি হুমায়ন হোসনে, প্রধান শক্ষিক আরফিুর রহমান বাবু ও সৌরভজান বলনে, দুই গ্রামরে লোকজনরে দন্ধরে কারনে বিদ্যালয় নির্মান কাজ বন্ধ আছে।

উপজলো শিক্ষা র্কমকর্তা আহসান আরা জানান, সরজেমেিন তদন্ত করে বিদ্যালয়টি স্থানান্তর করার চষ্টো চলছে। এই সপ্তাহরে মধ্যে এর সমাধান হবে বলে আশা করছে। উপজলো নর্বিাহী র্কমকর্তা শাহনি রেজা বলনে, উভয় পক্ষ উপজেলা পরষিদে অভিযোগ করছে। তবে শান্তি শৃঙ্খলা বজায় রাখার র্সাথে উভয়ের মতামতরে ভক্তিতে বিদ্যালয় স্থাপনার ব্যবস্থা নেয়া হবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »