আজকের রাশিফল: ২১ অক্টোবর, ২০১৭

Feature Image

মেষ (মার্চ ২১-এপ্রিল ১৯) : রাতে যে স্বপ্নটা দেখেছেন সেটা বাস্তবে রূপ দিতে হলে আপনাকে পরিশ্রম করতে হবে। চেষ্টা চালিয়ে যান। শিক্ষাক্ষেত্রে কারও কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। পাশাপাশি আছে বিদেশযাত্রার সম্ভাবনা। আর এই নতুন সুযোগ হাতছাড়া হলে আপনার কপালে যে দুর্ভোগ আছে তা আপনিও জানেন। সুখবর যদি এখন পর্যন্ত কাউকে না জানান, তাহলে ভুল করছেন। সমস্যা ও সম্ভাবনা নিয়ে পরিবারের সঙ্গে আলোচনা করুন। আর যদি আলোচনা ব্যর্থ হয় তাহলে মনে রাখবেন জীবনে কিছু ক্ষেত্রে স্বার্থপর হতে হয়। পরবর্তীতে এই ইতিবাচক স্বার্থপরতার কথা কেউ মনে রাখে না।

বৃষ (এপ্রিল ২০-মে ২০) : গ্রহ বলছে দিনটি শুরু হতে পারে প্রিয়জনের কোনো সুসংবাদ দিয়ে। আর সেই সুসংবাদের ভেলায় ভর করে আপনারও কিছু সুসংবাদ চলে আসবে। অফিসে দীর্ঘদিনের মনোমালিন্য দূর করতে আপনিই অগ্রসর হোন। মনে রাখবেন অফিসে ব্যক্তিগত ইমোশন যত কম দেখাবেন ততই লাভ। আপনার গ্রহে শনির প্রভাবে প্রেমে প্রতিদ্বন্দ্বিতা দেখা দেবে। পারলে রাজনীতি থেকে দূরে থাকুন। পরিবারের সদস্যদের খোঁজ খবর নিন।

মিথুন (মে ২১-জুন ২০) : জীবনটাকে নিজের মত করে নিজেকে সাজিয়ে নিতে হবে। বেকারদের কারও কারও ব্যবসায়িক উদ্যোগ ফলপ্রসূ হতে পারে। কিন্তু মিথুন রাশির জাতকদের আজ একটু হুঁশিয়ার থাকাই ভালো। চতুর্দিকে বিপদের হাতছানি, কোনটাতে আপনি আক্রান্ত হন তা আপনার কর্মকাণ্ডই বলে দেবে। পরিবারে বাবার সঙ্গে সৃষ্ট ভুল বোঝাবুঝি আরও বাড়বে। তবে শঙ্কিত হওয়ার কিছু নেই, মানুষ দীর্ঘদিন চাকরি করার পর অবসরে গেলে অনেক খিটখিটে হয়ে যায়।

কর্কট (জুন ২১-জুলাই ২২) : আজকের দিনটি ব্যবসায়িক চুক্তি সম্পাদনের জন্য শুভ। পাওনা আদায়ে তৎপর হলে সুফল পাবেন। কিন্তু ভেঙে যাওয়া সম্পর্কের দিকে পুনরায় না এগোনই ভালো। তিক্ততা জীবনে যত কম আসবে তত জীবন সুন্দর। আর বেশিরভাগ ক্ষেত্রেই মানুষ নিজে তার জীবনকে তিক্ত করে তোলে। আচমকা অর্থ পেতে পারেন নিকট কোনো বন্ধুর কাছ থেকে। আর দিনের শেষে সৃজনশীল কাজের জন্য সম্মাননা পাওয়ার সম্ভাবনা রয়েছে।

সিংহ (জুলাই ২৩-আগস্ট ২২) : শিল্প এবং শিল্পী এক সুতোয় বাঁধা। সেই শিল্পের টানে যদি আপনাকে বিদেশ যেতে হয় তাহলে মন্দ কি! অফিস থেকে প্রশিক্ষণে আপনাকে ইউরোপের কোনো দেশে পাঠানো হতে পারে। তবে মনের মধ্যে ইউরোপে থেকে যাওয়ার যে গোপন ইচ্ছে লালন করছেন তা পরিত্যাগ করাই ভালো। কারণ মনে রাখবেন আপনি ইউরোপে যত ভালোই থাকেন না কেন, সেখানে তৃতীয় শ্রেণীর নাগরিক হিসেবেই সাব্যস্ত হবেন। আর এখানে আপনি আমি সবাই ফার্স্টক্লাস। যদিও বিড়ম্বনা অনেক।

কন্যা (আগস্ট ২৩-সেপ্টেম্বর ২২) : আপনার ব্যবসায়ে বিনিয়োগের আগ্রহ প্রকাশ করতে পারে কোনো ঘনিষ্ঠ বন্ধু। কিন্তু আপনার অতীত অভিজ্ঞতা বলে বন্ধুর সঙ্গে এই অঞ্চলে ব্যবসা ঝুকিপূর্ণ। প্রেমিকার সঙ্গে অন্য কাউকে দেখেই প্রেমিক ধরে নেবেন না। আগে জানুন এরপরে সিদ্ধান্ত নিন। দূরের যাত্রা শুভ হলেও কাঁথা-বালিশ নিয়ে যান। কারণ আপনার ভাগ্যে আজ পানিতে ভেজার সম্ভাবনা রয়েছে। হতে পারে সেটা ভয়ে কিংবা অতি আনন্দে।

তুলা (সেপ্টেম্বর ২৩-অক্টোবর ২২) : সামনের ছুটির দিনগুলোতে ঘুমিয়ে কাটানোর যে পরিকল্পনা করছেন সেটা না করাই ভালো। পেশাজীবীদের কারও কারও পসার বৃদ্ধি পেতে পারে। আইনপেশায় যুক্তরা মক্কেলদের হাতে লাঞ্ছিত হওয়ার চান্স আছে। তাই আগে থাকতেই তল্পিতল্পা গুছিয়ে নিন। বিশ্বস্ত কেউ হলেই তবে নিজের পরিকল্পনার কথা ভাগাভাগি করুন। নচেৎ আবারও কেচে গণ্ডুশ হয়ে যাবে। ফেসবুকে কারও সঙ্গে যোগাযোগ প্রেমের দিকে নিয়ে যেতে পারে। তবে সম্পর্কের আগে ভেবে দেখবেন ফেসবুকের মানুষ আর বাস্তবের মানুষ এক তো!

বৃশ্চিক (অক্টোবর ২৩-নভেম্বর ২১) : কর্মস্থলে বসদের কেউ কেউ আজ আপনার কাজের প্রশংসায় পঞ্চমুখ হবেন। আপনি একজন অভিনয়শিল্পী হয়ে থাকলে আজ এ ক্ষেত্রে সম্মাননা পেতে পারেন। আর যদি চাটুকার গোছের হয়ে থাকেন তবে আজ গাড্ডায় পড়ার সম্ভাবনা আছে। বুঝে শুনে পথ চলুন। অন্তত ম্যানহোলগুলোর দিকে তাকান। অতীত সর্বদাই যে মঙ্গলকর তা নয়।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১) : প্রেম প্রেম করে যে মাতম তুলেছেন আপনার চারপাশে তাতে কোনো কাজ হবে না। আপনার মাতমের গ্যাঁরাকলে কেউ ধারে কাছেও ঘেঁষতে চাইবে না। কারণ সবাই বোঝে যত গর্জে তত বর্ষে না। তাই সময় থাকতে ব্যক্তিত্ব পাল্টান এবং মানুষের মতো মানুষ হোন। তাই বলে জর্জ ডব্লিউ বুশ কিংবা অ্যারিয়েল শ্যারন না হওয়াই ভালো।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯) : মকরের জাতক-জাতিকাকে শুরুতেই শুভেচ্ছা জানাই। এ সপ্তাহে একমাত্র মকর রাশির গ্রহেই নেই কোনো হাঙ্গামা। তবে গ্রহে নতুন আবিষ্কারের ঘটনা আছে। যার রেশ আপনার ব্যক্তি জীবনেও প্রভাব ফেলছে। সকাল সকাল নতুন কোনো কাজের অর্ডার পাবেন। আগে বুঝে নিন এরপর কাজে নামুন। বিশ্বাস আর সততা দিয়ে কাজ করলে সফলতা আসবেই, যদি না অন্য কেউ মামু-খালু কাজে লাগিয়ে আপনার আগেই মঞ্চে প্রবেশ করে।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮) : পারিবারিক সমস্যার সমাধান করতে পারলে মনে রাখবেন আপনি অনেক সমস্যার সমাধান করতে পারবেন। আমরা প্রায়শই পারিবারিক সমস্যা থেকে পালিয়ে বাঁচতে চাই। কিন্তু পলায়নপরতা কোনো কাজের কথা নয়। যদিও আপনি মনে মনে পলায়নপরতার একটি সংজ্ঞা তৈরি করেছেন আপনার সুবিধার জন্য। কিন্তু তাতেও কোনো লাভ হচ্ছে না। যৌথ বিনিয়োগ শুভ। সৃজনশীল পেশায় সুনাম ছড়িয়ে পড়বে।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০) : আজ আপনার ঘুম থেকে উঠতে অনেক বিলম্ব হয়ে যাবে। হুদাই আলসেমি আপনার মজ্জাগত হয়ে গেছে। যে কারণে কর্মস্থলে আগের জমে থাকা কাজগুলো আজ সুষ্ঠুভাবে করা হচ্ছে না। আর এ নিয়ে প্রতিদিন যদি বসের ঝারি খেতে ভালো লাগে তবে আজও আলসেমিতে গা ভাসান। তবে মাসের শেষে বেতন তোলার সময় যদি বেতন কম পান তবে ভাববেন এটা আপনারই কৃতকর্মের ফল। তবে অন্যায্য কোনো কিছুই মেনে নেবেন না আশা করি।

আরো খবর »