‘রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন পুলিশের কাজ না’

Feature Image

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উদ্যোগে পুলিশ সদস্যেদের মেধাবী সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে। অনুষ্ঠানে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘কোনো রাজনৈতিক উদ্দেশ্য বাস্তবায়ন করা পুলিশের কাজ না। পুলিশ দেশের মানুষের নিরাপত্তা, সেবায় নিয়োজিত থাকে।’ আমাদের পুলিশের কনস্টেবল নায়েক, ও হাবিলদার তাদের মধ্যে অনেকে সন্তান আছে মেধাবী ।

শনিবার (২১ অক্টোবর) সকাল ১১টার দিকে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে এ শিক্ষা বৃত্তি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কমিশনার আরো বলেন, আর্থিক অভাবে অনেক কনেস্টবল তাদের সন্তানদের ভালো স্কুলে পড়াতে পারছে না। বিষয়টি মাথায় রেখে তাদের সন্তানদের বৃত্তি দেওয়া হলো। তিনি মেধাবী ছাত্র-ছাত্রী ও তাদের বাবা উদ্দেশ্যে বলেন, আমাদেরি পুলিশের সন্তান ঐশি। তার কথা আপনারা সবাই জানেন। আপনারা ঠিক মতো পড়ালেখা করবে। খারাপ ন্ধুদের সঙ্গে কখনও মিশবে না। ইন্টারনেটের খারাপ কোনো সাইটে ঢুববে না।

বাবা-মায়ের তাদের সন্তানদের প্রতি দৃষ্টি রাখতে পরামর্শ দেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিএমপির ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য, ও তাদের মেধাবী ছাত্র-ছাত্রীরা।

এসময় পুলিশ কর্মকর্তারা ডিএমপি কমিশনারকে ধন্যবাদ জানিয়ে বলেন, পুলিশ সদস্যদের সন্তানদের মধ্যে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ দেন।

তারা বলেন, ৪৩ বছরের ডিএমপি পুলিশের ইতিহাসে এ প্রথম পুলিশ সদস্যদের মেধাবী সন্তানদের শিক্ষাবৃত্তি দেওয়া হলো। যার মধ্যে ৬৩৫ জন ছাত্র-ছাত্রীদের মধ্যে ৩৫ লাখ টাকা বৃত্তি দেওয়া হবে। অনুষ্ঠান শেষে ডিএমপি কমিশনার ছাত্র-ছাত্রীদের মাঝে নিজ হাতে বৃত্তি তুলে দেন।

আরো খবর »