গাইবান্ধায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

গাইবান্ধা থেকে ফরহাদ আকন্দ: ‘সাবধানে চালাবো গাড়ি, নিরাপদে ফিরবো বাড়ি’ এই শ্লো-গানকে সামনে রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে আজ রোববার বিভিন্ন কর্মসূচী পালন করা হয়।

গাইবান্ধা বিআরটিএ’র আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় দিবসটির আয়োজন করা হয়। এ উপলক্ষে আজ সকালে স্থানীয় শহীদ মিনার চত্বর থেকে র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি হিসাবে উপস্তিত ছিলেন জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল।

গাইবান্ধা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবিএম সাদিকুর রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বি সার্কেল মো. ময়নুল হক, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সিভিল সার্জন মো: আব্দুস শাকুর, সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আসাদুজ্জামান, জেলা বাস মালিক সমিতির সভাপতি কাজী মুকুল হোসেন, গাইবান্ধা টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জবাইদুর রহমান, ট্রাক, ট্যাংকলড়ি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের জেলা সভাপতি মো. আব্দুল করিম, ট্রাক মালিক সমিতির সভাপতি রোস্তম আলী, গাইবান্ধা বিআরটিএ মোটরযান পরিদর্শক মো. রুহুল আমিন প্রমুখ।

গাইবান্ধা জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল বলেন, প্রশিক্ষণের সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও গাড়ির চালকরা যদি নিজস্ব দক্ষতা মেধা ও মনোযোগের সাথে সড়কে গাড়ি চালানো হয় তাহলে অবশ্যই দুর্ঘটনা হ্রাস করা সম্ভব। তবে পথ চলাচলে পথচারীদেরও যথেষ্ট সাবধানতা অবলম্বন করা উচিত বলে তিনি উল্লেখ করেন। জেলা প্রশাসক মানসম্পন্ন প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলার গুরুত্বারোপ করেন এবং গাইবান্ধা জেলায় গাড়ি চালকদের জন্য একটি উন্নতমানের প্রশিক্ষণ কেন্দ্র এবং ট্রাক টার্মিনাল গড়ে তোলার প্রস্তাবনা সরকারের কাছে দাখিল করা হয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »