তরুণরা নেতৃত্বে এলে বদলে যাবে দৃশ্যপট

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, রাজনীতি, অর্থনীতি, শিল্প, সাহিত্য, সংস্কৃতি, ব্যবসা-বাণিজ্য তথা সমাজ পরিবর্তনের দায়িত্ব নিয়ে তরুণরা নেতৃত্বে এলে পুরো দৃশ্যপটই বদলে যাবে।

রোববার দুপুরে রাজধানীর হোটেল ‘লেকশোরে কমনওয়েলথ -১০০’ প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তরুণ প্রজন্মকে নিয়ে কাজ করা ‘কমন পারপাস চ্যারিটেবল ট্রাস্ট’ নামে একটি আন্তর্জাতিক সংস্থা বাংলাদেশে তাদের যাত্রা শুরু উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করে।

সংস্থাটির প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জুলিয়া মিডিলটোন ভিডিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানে অংশ নেন এবং অনুষ্ঠানের প্রধান অতিথি ড. শিরীন শারমিন চৌধুরীকে ধন্যবাদ জানান।

‘কমন পারপাস চ্যারিটেবল ট্রাস্ট’ এশিয়া প্যাসিফিক লিমিটিডের প্রধান নির্বাহী আদিরুপা সেনগুপ্ত’র সঞ্চালনায় অনুষ্ঠানে বাংলাদেশের ১০০ জন তরুণ অংশ নেন। এদের মধ্যে বেশ কয়েকজন তাদের মতামত, অভিজ্ঞতা ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন

তরুণদের উদ্দেশে স্পিকার বলেন, দ্রুত অগ্রসরমান বিশ্বে তোমরাই হচ্ছে মূল চালিকা শক্তি। অর্থনীতি, রাজনীতি, ব্যাবসা, বাণিজ্য- সব কিছুই এখন তরুণদের হাতে চলে যাচ্ছে। একবিংশ শতাব্দীর এ চ্যালেঞ্জ মোকাবেলায় তরণদেরকে সামনে থেকে নেতৃত্ব দিতে হবে।

তিনি বলেন, আমি বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার হিসেবে দায়িত্ব পালন করছি। পাশাপাশি কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনেরও চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছি। অথচ আমি নিজেকে তোমাদের মতোই তরুণ মনে করি। বিশ্বাস করি আগামী দিনে বিশ্ব নেতৃত্বের এ জায়গাগুলোতে তোমরা (তরুণ) আসবে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »