দুপুরে মিয়ানমার যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সরকারের সঙ্গে আলোচনা করতে আজ (সোমবার) দেশটিতে সফরে যাচ্ছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ (সোমবার) দুপুরে তার নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল ঢাকা ত্যাগ করবেন।

প্রতিনিধি দলের অন্যরা হলেন- পুলিশের মহাপরিদর্শক (আইজিপি), অতিরিক্তি সচিব, বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক, বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপরিচালক এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক।

স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মিয়ানমার সরকারের আমন্ত্রণে বাংলাদেশ প্রতিনিধিদল দেশটি সফরে যাচ্ছে। আমরা আলোচনার মাধ্যমে সকল অমীমাংসিত সমস্যার সমাধান করতে চাই এবং আলোচনায় রোহিঙ্গা ইস্যুটিও স্থান পাবে।

জানা গেছে, প্রতিনিধি দলটি প্রথমে বিমানযোগে ইয়াঙ্গুনে যাবেন। বিকেল ৫টার দিকে সেখানে পৌঁছানোর পর বিমানযোগে নেপিডো যাবেন এবং রাতে নেপিডোতে অবস্থান করে মঙ্গলবার সকালে মিয়ানমারের স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর সেখান থেকে তারা আবার ইয়াঙ্গুন হয়ে বুধবার (২৫ অক্টোবর) দেশে ফিরবেন।

উল্লেখ্য, অনেক বছর আগে মিয়ানমারের ৫ লাখ রোহিঙ্গা বাংলাদেশে বসবাস করছে। গত ২৫ আগস্টের পর থেকে রাখাইন রাজ্যে মিয়ানমার সেনাবাহিনী ও বৌদ্ধদের নিপীড়নের হাত থেকে জীবন বাঁচাতে আরও ৫ লাখেরও বেশি রোহিঙ্গা বাংলাদেশে এসে আশ্রয় নিয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »