রাজশাহীতে ২০১৭ বইমেলা উদ্বোধন করেছেন বিভাগিয় কমিশনার

Feature Image

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবিঃ  রাজশাহী বিভাগীয় কমিশনার নূর-উর রহমান গতকাল সোমবার সকালে রাজশাহী কলেজ মাঠ প্রাঙ্গনে বইমেলা ২০১৭ উদ্বোধন করেছেন। এখানে বেশিরভাগ বই প্রকাশের জন্য ৬৫ জন প্রকাশক মেলায় প্রদর্শিত স্টল স্থাপন করেছেন।
সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় প্র্যান্থ কেন্দ্র জেলা প্রশাসন ও বাংলাদেশ জ্ঞান ও ক্রিয়েটিভ পাবলিশার্স সমিতির সহায়তায় রাজশাহী কলেজের প্রাঙ্গণে মেলার আয়োজন করা হয়েছে।

 

সকলকে বই পড়ার অভ্যাস ও উৎসাহিত করার জন্য আট দিন ব্যাপি ২০১৭ বই মেলা শুরু হয়েছে । বই মেলা সকাল ৯টা টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত উন্মুক্ত থাকবে আগামী ৩০ অক্টোবর । এছাড়া সন্ধ্যায় মেলার সময় বিভিন্ন বিষয় নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের সভাপতিত্বে প্রধান অতিথি রাজশাহী বিভাগীয় কমিশনার নুর-উর রহমানের বলেন, জনগণের মধ্যে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে বইগুলো সহজলভ্য এবং সহজ ও সৃজনশীল বইগুলি অত্যন্ত প্রয়োহনীয়।

পাঠকদের উৎসাহিত করার জন্য পাঠকদের দোরগোড়ায় বই পৌঁছানোর প্রয়োজনীয়তা তুলে ধরেন। এসময় তিনি আশা করেন বই মেলা মোটামুটি লক্ষ্য অর্জনের জন্য প্রচুর অবদান রাখবে এবং ন্যায্যভাবে সাফল্য অর্জনের জন্য তৃণমূল থেকে সব ধরনের সহযোগিতা করা হবে।

এসময় রাজশাহী কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, মো: সালাউদ্দিন অতিরিক্ত জেলা প্রশাসক (জেনারেল) এবং বাংলাদেশ নলেজ অ্যান্ড ক্রিয়েটিভ পাবলিশার্স সমিতির পরিচালক, এবং মিজানুর রহমান জাতীয় গ্রান্টের পরিচালক প্রধান অতিথির বক্তব্য একমত পোষন করেছেন।

আরো খবর »