‘সাইবার থ্রেটকে বৈশ্বিকভাবেই মোকাবিলা করতে হবে’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ‘বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। সাইবার অপরাধীরা দেশের ক্ষতি করে, সম্পদ বিনষ্ট করে। এদের সম্পর্কে আমাদের সচেতন ও সতর্ক থাকতে হবে। সাইবার থ্রেট একটা বৈশ্বিক চ্যালেঞ্জ ও ইস্যু। এটা আমাদের বৈশ্বিকভাবেই মোকাবিলা করতে হবে।’

রাজধানীর  লা মেরিডিয়ান হোটেলে এশীয় প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের টেলিযোগাযোগ সংস্থা এপিটি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগের আয়োজনে তিন দিনব্যাপী ‘৮ম এপিটি সাইবার নিরাপত্তা ফোরামে’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) থেকে শুরু হওয়া এ ফোরাম  চলবে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) পর্যন্ত। ফোরামের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে তারানা হালিম বলেন, ‘আমাদের দেশে অনলাইন পর্নোগ্রাফি বর্তমানে একটি সামাজিক সমস্যা। এই সমস্যা দূর করতে আমরা কাজ করছি। শুধু ইন্টারনেট ব্যবহার নয়, চলুন আমরা সবাই ইন্টারনেটকে নিরপদ রাখি।’ মোবাইলের সিম নিবন্ধনের ফলে দেশে মোবাইলভিত্তিক অপরাধ কমেছে বলেও তিনি উল্লেখ করেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »