সরকারের জুলুম-নির্যাতন এখন আর আনোয়ারকে স্পর্শ করবে না

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: সদ্যপ্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী এম কে আনোয়ারকে ‘আপসহীন সৈনিক’ আখ্যা দিয়ে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের জুলুম-নির্যাতন এখন আর তাঁকে স্পর্শ করবে না।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এম কে আনোয়ারের দ্বিতীয় জানাজার আগে দেওয়া বক্তব্যে ফখরুল এ মন্তব্য করেন।

এর আগে রাজধানীর কাঁটাবন মসজিদের সামনে সকাল ১০টার দিকে আনোয়ারের প্রথম জানাজা হয়। জানাজা শেষে তাঁর লাশ নেওয়া হয় কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। জাতীয় সংসদ ভবনে দুপুর দেড়টার দিকে বিএনপির এই নেতার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

জানাজার আগে দেওয়া বক্তব্যে বিএনপির মহাসচিব বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়ার পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করছি এবং দলের পক্ষ থেকেও গভীর শোক প্রকাশ করছি। তাঁকে হারিয়ে তাঁর পরিবার যে শোকাহত হয়েছে, সেই শোক সহ্য করার শক্তি তাঁদের হোক। আল্লাহর কাছে দোয়া করছি, তিনি যেন বেহেশতবাসী হোন।’

সোমবার দিবাগত রাত ১টা ২০ মিনিটে রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের নিজ বাসায় এম কে আনোয়ারের মৃত্যু হয়। তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »