দীর্ঘ ২যুগ পর খোকসার ভূমিহীনরা জমির দলিল পেলেন

Feature Image

কুষ্টিয়া:  কুষ্টিয়া খোকসা উপজেলার ভূমিহীনদের দীর্ঘ ২যুগের অমিমাংশিত বরাদ্দকৃত জমির দলিল হস্তান্তর করলেন উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু।

খোকসা উপজেলার বেতবাড়ীয়া ইউনিয়নের সিরাজপুর ও জানিপুর ইউনিয়নের কমলাপুর ৫৬টি ভূমিহীন পরিবারের মধ্যে ৪একর ৩শতাংশ জমির দলিল হস্তান্তরের প্রক্রিয়ায় আজ ৩১টি পরিবারের মাঝে ২জন ইউপি চেয়ারম্যান মোঃ বাবুল আখতার ও মোঃ হবিবর রহমান ভূমিহীন পরিবারের সদস্যদের হাতে স্ব-স্ব দলিল হস্তান্তর করেন। উপজেলা ভূমি সার্ভেয়ার কামরুজ্জামান জানান সরকারের উক্ত ২টি স্থান থেকে ৪একর ৩শতাংশ জমির উপর দীর্ঘ ২যুগ ধরে বসবাস করে আসছিল স্থানীয় ভূমিহীন ব্যক্তিগণ।

সরকারের স্বদিচ্ছায় ও স্থানীয় ইউ.পি চেয়ারম্যানদের প্রচেষ্টায় উপজেলার সরকারী সম্পত্তি থেকে বিভিন্ন ক্যাটাগরীতে ভাগ করে উক্ত জমির বরাদ্দ দেওয়া হয়েছে। এরই মাঝে আশ্রায়ন প্রকল্পের আদলে বসবাস করছে উক্ত ভূমিহীন পরিবারগণ। জোসনা বেগম (৫৭) সিরাজপুর মৌজায় ৭শতাংশ জমির মালিক হয়ে আনন্দে আত্মহারা অশ্রুসিক্ত নয়নে বললেন শেখ সাহেব দেশ স্বাধীন করে দিয়েছিল আর শেখের বেটি আজ আমাদের হাতে জমির দলিল তুলে দিয়ে চিরতরের জন্য আওয়ামীলীগের খাতায় নাম লেখার সুযোগ করে দিলে। আজ আমি মরেও তৃপ্ত। যে কয়দিন বাচি আওয়ামীলীগের জন্য নিজেকে বিলিয়ে দিবো। তেমনই খলিল শেখ কমলাপুর মৌজায় ৬শতাংশ জমির মালিক হয়েছে। এরকম ৩১জন জমির মালিকগণ বঙ্গবন্ধুর আদর্শে নিজেদেরকে প্রতিষ্ঠিত করার অঙ্গীকার ব্যাক্ত করেন।

আরো খবর »