মানিকগঞ্জে পেশাজীবি মোটরযান চালকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

Feature Image

মানিকগঞ্জ থেকে জালাল উদ্দিন ভিকুঃ সড়ক দূর্ঘটনা হ্রাসকল্পে পেশাজীবি মোটরযান চালকদের দক্ষতা বৃদ্ধিমূলক ২দিন ব্যাপী প্রক্ষিন কর্মশালা মানিকগঞ্জে শুরু হয়েছে।
মঙ্গলবার সকাল ১১ টায় জেলা পরিষদ মিলনায়াতনে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অর্থরিটি (বিআরটিএ) মানিকগঞ্জ সার্কেল আয়োজিত এ কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক নাজমুছ সাদাত সেলিম।

জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিট্রেট পঙ্কজ ঘোষের সভাপতিত্বে এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন বিআরটিএ মানিকগঞ্জ সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জি) মোবারক হোসেন,মোটরযান পরিদর্শক সামসুদ্দিন আহম্মেদ ও ট্রাফিক ইন্সপেক্টর আনোয়ার হোসেন প্রমূখ। এ অনুষ্ঠান পরিচালনা করেন জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক রোমেজা আক্তার মাহিন।
প্রধান অতিথি পরিবহন চালকদের উদ্দেশ্য বলেন,যদি কোন বাস চালক মাদক খাওয়া অবস্থায় গাড়ি চালায় তাহলে যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে।

এ জন্য মাদক খাওয়া অবস্থায় গাড়ি চালানো যাবে না। শুধু তাই নয়,গাড়ি চালনা অবস্থায় মোবাইল ফোনে কথা বলা দন্ডনীয় অপরাধ। এ কারনে চালকদের গাড়ি চালনা অবস্থায় মোবাইল ফোনে কথা না বলতে অনুরোধ করে তিনি বলেন, একজন বাস চালকের উপর নির্ভর করে অনেক যাত্রীর সুস্থ শরিরে তার গন্তব্য পৌছানো। এছাড়া আঞ্চলিক সড়ক সহ দেশের যে কোন মহাসড়কে মোটরযান চালাতে ট্রাফিক আইন ও সিগন্যাল সম্পর্কে ধারনা রাখতে আজকের কর্মশালা বিশেষ ভুমিকা রাখবে বলে মনে করা হয়।

দুইদিন ব্যাপী আয়োজিত এ কর্মশালায় জেলার দেড় শতাধিক পরিবহন চালক ও হেলপার অংশ নেয়।

 

আরো খবর »