ইয়াবা পাচার বন্ধে পদক্ষেপ নেবে মিয়ানমার

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: নোবেল বিজয়ী ও মিয়ানমারের রাষ্ট্রীয় উপদেষ্টা অং সান সু চি বলেছেন, বাংলাদেশে ইয়াবা পাচার বন্ধে সীমানা বন্ধ করবে মিয়ানমার। তার দেশের যুবসমাজের অনেকেই ইয়াবায় আসক্ত।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নেতৃত্বে বাংলাদেশের প্রতিনিধি দল আজ (বুধবার) সকালে সু চির কার্যালয়ে এক সৌজন্য সাক্ষাতকালে মাদকের অবৈধ পাচার বিশেষত ইয়াবার ভয়াবহতার ব্যাপারে অবহিত করলে তিনি এসব কথা বলেন।

রোহিঙ্গা ইস্যুতে সু চি বলেন, বাংলাদেশে অবৈধ ‘অনুপ্রবেশকারীদের’ ফিরিয়ে নিতে তার সরকার কাজ শুরু করেছে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঁচ প্রস্তাব এবং কফি আনান কমিশনের সুপারিশের ভিত্তিতেই অবৈধ ‘অনুপ্রবেশকারীদের’ ফেরত নেয়ার প্রক্রিয়া শুরু হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সন্ত্রাসের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা সু চিকে অবহিত করেন। মন্ত্রী বলেন, বাংলাদেশে কোনো সন্ত্রাসী প্রশ্রয় পাবে না। তবে রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে না নিলে এদের অনেকেই সন্ত্রাস ও জঙ্গিবাদে জড়িয়ে যেতে পারে। তখন পরিস্থিতি বাংলাদেশ ও মিয়ানমায়ের কারও অনুকূলে থাকবে না।

উল্লেখ্য, রোহিঙ্গা ইস্যুতে আলোচনা করতে গত সোমবার (২৩ অক্টোবর) মিয়ানমার সফরে গেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। মন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি আজ (২৫ অক্টোবর, বুধবার) দেশে ফেরার কথা রয়েছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »