‘নির্বাচন কমিশনের সংলাপ লোক দেখানো’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ঢাকা: নির্বাচন কমিশনের সংলাপ লোক দেখানো বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, নির্বাচনের সময় সরকারে কে দায়িত্বে থাকবেন তা খুবই গুরুত্বপূর্ণ। সরকারকে পাশ কাটিয়ে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তিনি।

তিনি বলেন, বর্তমান সরকারের সময় ঘনিয়ে এসেছে, শেষ হয়ে এসেছে। এখন তারা যতই জলকামান নিয়ে সামনে আসুক, এ দিয়ে কাজ হবে না।

মির্জা ফখরুল, নির্বাচনের আগে মিথ্যা মামলার রায় ঘোষণার উদ্দেশ্য হচ্ছে- সাজা দিয়ে নির্বাচন থেকে দূরে রাখা। তাদের এই অপকৌশল রুখতে হবে।

আওয়ামী লীগ সরকারের ‘উন্নয়ন’ চিত্র তুলে ধরে তিনি বলেন, এ সরকারের সময় এত উন্নয়ন হয়েছে যে, রাস্তায় গাড়ি চলাচল সম্ভব নয়। এরা মেগাপ্রকল্পের নামে মেগাচুরি করছে।

প্রতিবাদ সমাবেশে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠনের নেতা মীর শরফত আলী সপু, শফিউল বারী বাবু, আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, মোরতাজুল করিম বাদরু, আকরামুল হাসান, তানভীর আহমেদ রবিন প্রমুখ।

মঙ্গলবার নির্বাচন বিশেষজ্ঞদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে শেষ হয় ইসির তিন মাসব্যাপী সংলাপ কর্মসূচি।

এই সংলাপে নিবন্ধিত রাজনৈতিক দলগুলো ছাড়াও সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে আমন্ত্রণ জানানো হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »