কুষ্টিয়ায় তথ্য অফিসের সংবাদ সম্মেলন

Feature Image

কুষ্টিয়া থেকে হুমায়ুন কবির : প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন্স (এটুআই) কর্মসূচির আওতায় জেলা ব্র্যান্ডিং, কিশোর বাতায়ন ও উদ্ভাবক খোঁজা কর্মসূচি বিষয়ে অবহিত করতে সংবাদ সম্মেলন করেছে কুষ্টিয়া জেলা তথ্য অফিস।

সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা তথ্য অফিসের সিনিয়র কর্মকর্তা মো: তৌহিদুজ্জামান।
তিনি বলেন, কুষ্টিয়া জেলাকে ব্র্যান্ডিং করতে জেলার ইতিহাস-ঐতিহ্যের সাথে জড়িত বিভিন্ন বিষয়ে বিশেষ গুরুত্ব দিয়ে সেগুলোকে সারা দেশের সামনে উপাস্থাপনের পাশাপাশি আন্তর্জাতিক ক্ষেত্রে তুলে ধরা হবে।

উদাহরণ হিসেবে কুষ্টিয়ার ঐতিহ্যবাহী কুলফি ও তিলের খাজার কথা তুলে ধরে তিনি বলেন, কুষ্টিয়ার ঐতিহ্যের সাথে জড়িত বিষয়গুলোর বিশেষ উন্নয়ন ঘটানোর মাধ্যমে জেলার অর্থনীতিকে সমৃদ্ধ করা হবে।
অনলাইন পোর্টাল কিশোর বাতায়নের প্রসঙ্গে ওই কর্মকর্তা বলেন, এ পোর্টালের মাধ্যমে শিশু কিশোররা অপসংস্কৃতির কবল থেকে মুক্তি পাবে। এই পোর্টালে শিশু কিশোরদের জন্য প্রয়োজনীয় বিনোদন, খেলাধুলা ও পড়াশুনার বিষয় থাকবে।

নতুন উদ্ভাবক খোঁজার বিষয়ে জেলা প্রশাসক মো. জহির রায়হান বলেন, জেলার বিভিন্ন এলাকায় অনেকে নিজ উদ্যোগে জনকল্যাণকর বিভিন্ন উপকরণ ও আইডিয়া উদ্ভাবন করেছে। এই উদ্ভাবনগুলো সংগ্রহ করা গেলে কুষ্টিয়া জেলার পাশাপাশি গোটা দেশ উপকৃত হবে।

জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আয়োজিত সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ হাবিবুর রহমান, জেলা শিক্ষা কর্মকর্তা জায়েদুর রহমানসহ স্থানীয় সংবাদকর্মীরা অংশ নেন।

আরো খবর »