ঝিনাইদহে হরতাল ডেকে মাঠে নেই বিএনপি

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

ঝিনাইদহ: বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জেলা বিএনপির সভাপতি মশিউর রহমানের বিরুদ্ধে দুর্নীতি মামলার রায় ও গ্রেফতারের প্রতিবাদে ঝিনাইদহে অর্ধদিবস হরতাল শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অর্ধদিবস এ হরতালের ডাক দেয় জেলা বিএনপি।

তবে সকাল থেকে মাঠে দেখা যায়নি বিএনপি নেতা-কর্মীদের। এমনকি কোনো ধরনের পিকেটিংও চোখে পড়েনি। তবে বিশৃঙ্খলা ও নাশকতা এড়াতে আইনশৃঙ্খলা বাহীনিকে শহরের মোড়ে মোড়ে সতর্ক অবস্থায় দেখা গেছে। ঝিনাইদহ থেকে দেশের বিভিন্ন গন্তব্যে যানবাহন চলাচল করছে।

এদিকে হরতালের প্রতিবাদে নানা-কর্মসূচি নিয়ে মাঠে অবস্থান করছে জেলা আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গসংগঠনগুলো।

মামলার বিবরণে জানা যায়, জ্ঞাত আয় বহির্ভূত ১০ কোটি টাকার উপরে সম্পদ অর্জনের অভিযোগে সাবেক হুইপ মশিউর রহমানের বিরুদ্ধে ২০০৮ সালের ১৪ ডিসেম্বর ঝিনাইদহ সদর থানায় মামলা দায়ের করেন দুদকের সমন্বিত কুষ্টিয়া জেলা অফিসের তৎকালিন সহকারী পরিচালক মোশারফ হোসেন মৃধা। তদন্ত শেষে ২০০৯ সালের ৩০ সেপ্টেম্বর অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারি কর্মকর্তা দুদকের সমন্বিত যশোর জেলা অফিসের তৎকালিন উপ পরিচালক নাসির উদ্দিন। চার্জ গঠনের পর বিচারিক কার্যক্রম পরিচালনার জন্য মামলাটি পাঠানো হয় যশোরের স্পেশাল ট্রাইব্যুনালে।

দুদকের দায়ের করা দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক হুইপ মশিউর রহমানকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি জ্ঞাত আয় বহির্ভূত ১০ কোটি ৫ লাখ ৬৯ হাজার ৩৩০ টাকার অবৈধ সম্পদ বাজেয়াপ্তের আদেশ দেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »