৪০ বছরের বিরহ শেষে বিয়ে করলেন তারা!

Feature Image

তরুণীর বয়স ছিল ১৬, তরুণের ২৩। ঘটনাটির সূত্রপাত ১৯৭৮ সালের। সে সময় তারা একে অপরের তুমুল প্রেমে পড়েন। কিন্তু এতে বাধ সাধে সে তরুণীর বাবা। সে বাবার বাধার কারণে তাদের যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। যদিও ভালোবাসা ঠিকই অক্ষুণ্ণ ছিল। প্রায় ৪০ বছরেও তাদের একে অপরকে কাছে পাওয়ার আশা শেষ হয়নি।

১৯৭৮ সালে যুক্তরাজ্যের যখন ২৩ বছরের তরুণ বিল ব্রুকম্যানের সঙ্গে ১৬ বছরের তরুণী মেডেলিন কোবার্নের দেখা হয় তখনই তারা একে অপরের মাঝে ভিন্ন কিছু দেখেছিলেন। ইচ্ছে ছিল তাদের সে সম্পর্ক আরো এগিয়ে নেওয়ার। এ জন্য একটি পাবে দেখা করতে চেয়েছিলেন তারা। তাদের সে অপরিণত প্রেমে বাধা হয়ে আসে মেডেলিনের বাবা।

তিনি মেয়েকে বাড়িতেই আটকে রেখেছিলেন। দেখা করতে দেননি। ফলে বিলের সঙ্গে আর কোনো যোগাযোগ ছিল না মেডেলিনের। এরপর কেটে যায় বহু বছর। তবে সেই অপরিণত প্রেমের স্মৃতি উভয়ের মনেই গেঁথে ছিল।

এরপর তাদের একে অপরের সঙ্গে আবার দেখা হয় ২০০৮ সালে। তখনো মেডেলিন বিয়ে করেননি। তবে বিল বিয়ে করেছিলেন। এরপর অবশ্য বিচ্ছেদও হয়ে গেছে তার। দুটি সন্তান আছে।

এবার একে অপরের দেখা হওয়ার পর উভয়ে আলোচনা করে বুঝতে পারেন, সেই ৪০ বছর আগের স্মৃতি কারো মন থেকেই মুছে যায়নি। বিল জানতেন না যে, কেন এরপর মেডেলিন দেখা করতে আসেননি। এবার সেই প্রতিবন্ধকতা ছিল না। তাই একে অপরকে প্রেম নিবেদন করেন। শেষ পর্যন্ত বিয়েও করে ফেললেন তারা। বিবিসি।

আরো খবর »