ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে তীব্র যানজট

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

নারায়ণগঞ্জ: অতিরিক্ত গাড়ির চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে শুক্রবার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন বিভিন্ন গন্তব্যের যাত্রীরা।

মহাসড়কে বাড়তি গাড়ির চাপ থাকার পাশাপাশি সেতুতে ধীরগতিতে টোল আদায়ের কারণে যানবাহন চলাচলে গতি কমে যাওয়ায় বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে শুরু হওয়া যানজট শুক্রবার সকাল ১০টা নাগাদ তীব্র আকার ধারণ করে। কাঁচপুর থেকে মেঘনা সেতু হয়ে বাউশিয়া পর্যন্ত মহাসড়কের প্রায় ১২ কিলোমিটারজুড়ে যানজট ছড়িয়ে পড়েছে।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. কাইয়ুম আলী শিকদার জানান, শুক্রবার ছুটির দিন থাকায় মহাসড়কে বাড়তি গাড়ির চাপ ছিল। এছাড়া মেঘনা টোল প্লাজায় টোল আদায়ে ধীর গতির কারণে যানজটের তীব্রতা বাড়তে থাকে।

তিনি জানান, বৃহস্পতিবার রাত ১২টার পর থেকে যানজট শুরু হতে থাকে, যা সকাল ১০টা নাগাদ কাঁচপুর থেকে গজারিয়া উপজেলার বাউশিয়া পর্যন্ত বিস্তৃত হয়।

সরেজমিনে শুক্রবার সকাল ১০টার দিকে মহাসড়কের টিপুরদী এলাকায় গিয়ে দেখা যায়, মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে। গাড়ির চালকরা ইঞ্জিন বন্ধ রেখে বসে আছেন চালকরা। মাঝে মধ্যে থেমে থেকে গাড়ি চললেও কিছুক্ষণ গিয়ে ইঞ্জিন বন্ধ করে চালকদের বসে থাকতে দেখা যায়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »