লালপুরে দুই দিনব্যাপী সায়েন্স ক্যাম্প সমাপ্ত

Feature Image

লালপুর (নাটোর) :  শিক্ষার্থীদের বিজ্ঞান মনস্ক ও গবেষনায় উৎসাহীত করতে লালপুরে স্থানীয় পাবলিক লাইব্রেরীর সহায়তায় দুই দিনব্যাপী সায়েন্স ক্যাম্প শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) লালপুর পাবলিক লাইব্রেরী কনফারেন্স হলে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির আঞ্চলিক সহযোগী সংগঠন ড্রিমস ফর টুমরো এর আয়োজনে ও প্রাকীর্তি ফাউন্ডেশনের অর্থায়নে কুদরাত-ই-খুদা সামার সায়েন্স ক্যাম্প শুরু হয়। রুয়েট ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চার জন শিক্ষার্থী দুই দিনব্যাপী এই ক্যাম্পটি পরিচালনা করেন। ক্যাম্পটিতে স্কুল-কলেজ পর্যায়ের ১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫০ জন শিক্ষার্থী অংশ নেয়।

ক্যাম্পে অংশ নিয়ে দশম শ্রেণীর শিক্ষার্থী আদিবা বিশ্বাস তমা বলেন, ক্যাম্পে অংশ নিয়ে বিজ্ঞানকে এখন আমার নিকট অনেক সহজ ও আনন্দময় মনে হচ্ছে।
ক্যাম্পে অংশ নিয়ে নবম শ্রেণীর শিক্ষার্থী হাসান আল বান্না জানান, প্রযুক্তিতে ব্যবহার হওয়ায় বিজ্ঞান আমাদের জন্য আশির্বাদে পরিণত হয়েছে, ক্যাম্পের মাধ্যমে তা জানলাম।

আয়োজকরা জানান, নতুন প্রজন্মকে বিজ্ঞান মনস্ক করে গবেষনায় উৎসাহীত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে। তারা আরো জানান, ক্যাম্প শেষে প্রত্যেক শিক্ষার্থীকে সনদ প্রদান করা হয়। এছাড়াও এখানে বিজয়ী একটি দল জাতীয় পর্যায়ে প্রতিযোগীতায় অংশ নিবে। দুই দিনব্যাপী এই ক্যাম্প ২৬ অক্টোবর বৃহস্পতিবার শুরু হয়।

আরো খবর »