দীঘিনালায় মাইনীব্রিজ ভেঙ্গে কাঠ বোঝাই ট্রাক নদীতে

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম
খাগড়াছড়ি থেকে মোঃ আবদুর রউফ; খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলার মাইনী নদীর উপর দিয়ে বয়ে যাওয়া ব্রিজটি ভেঙ্গে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে। শুক্রবার(২৭ অক্টোবার) বিকাল সাড়ে তিনটার সময় বাবুছড়া থেকে কাঠ বোঝাই ট্রাক জেলা সদরে আসার সময় এ ঘটনা ঘটে। এতে বেইলী ব্রিজের একাংশ দেবে গিয়ে কাঠ বোঝাই ট্রাকটি নদীতে পড়ে যায়।

ফলে দীঘিনালা উপজেলার সাথে বাবুছড়া, কবাখালী, দীঘিনালা ইউনিয়ন ছাড়াও রাঙ্গামাটি জেলার সাজেক এবং বাঘাইছড়ি উপজেলার সাথে সকল প্রকার ভারীযান চলাচল বন্ধ হয়ে গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকাল সাড়ে তিনটার সময় বাবুছড়া থেকে ছেড়ে আসা কাঠ বোঝাই একটি ট্রাক (ঢাকা-মেট্রো-ট-১৮৪৭০৭) জেলা সদরে আসার সময় বেইলী ব্রিজের পশ্চিমাংশ হঠাৎ করেই ভেঙ্গে যায়। এতে কাঠ বোঝাই ট্রাকটি উল্টে নদীতে পরে যায়। ঘটনার পর চালক ও চালকসহকারী পালিয়ে যায়।

এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জ মোঃ সামসুদ্দিন ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অতিরিক্ত কাঠ বোঝাই এবং ব্রিজটি পুরাতন হওয়ার কারণে এ ঘটনা ঘটেছে। তবে ঘটনায় কেহ গুরুতর আহত হয়নি।

এব্যাপারে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন জানান, ব্রীজটি সেনাবাহিনীর প্রকৌশলী বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। এটি শীঘ্রই মেরামত করা হবে। আমরা তাদের সার্বিক সহযোগিতা করব। ব্রীজটি ভাঙ্গার অন্যতম কারণ হলো অতিরিক্ত ভার বহন করা। যেখানে ১০-১৫ টনের মাল নেওয়ার কথা সেখানে ২৫-৩০ টনেরও অধিক মাল বহন করা হয়। এছাড়াও কিছু কিছু ব্রীজ পুরনো হয়ে যাওয়ার কারণে এ দুর্ঘটনা গুলো ঘটছে।

আরো খবর »