অনিদিষ্ঠ কালের জন্য ক্লাস বর্জন করেছেন শিক্ষক ও ছাত্র/ছাত্রীরা

Feature Image

ঠাকুরগাঁওয়ের হরিপুরে কেবি ডিগ্রী কলেজের অনিদিষ্ঠ কালের জন্য ক্লাস বর্জন করেছেন শিক্ষক ও ছাত্র/ছাত্রীরা ৩৬ ঘন্টা চলছে

ঠাকুরগাঁও থেকে জাহিদ হাসান মিলু  ঃ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার কে বি ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও সভাপতির বিরুদ্ধে নানা অনিয়ম দুরর্নীতির অভিযোগ নিয়ে এসেছেন কলেজের শিক্ষক ও ছাত্র/ছাত্রীরা ৩ দিনের অলটিমেটাম দিয়েছিলেন কিন্তুু অধ্যক্ষ ও সভাপতি শিক্ষকদের দাবিদাওয়ার বিষয়ে কোন কর্ণপাত করেন নাই।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুর সামাদ দায়িক্ত গ্রহন করার পর থেকেই শিক্ষকদের সাথে কারনে ওকারনে বেতন বন্ধ সহ বিভিন্ন ভাবে শিক্ষকদের গালিগালাজ করে আসছে প্রতিনিয়ত, সহকারী অধ্যাপক মোঃ জিয়াউল হাসান(মকুল) এর দুই মাসের বেতন ভাতাদী বন্ধ রাখা হয়েছিল, সহকারী অধ্যাপক মোঃ ইসমাইল হোসেন তিন মাসের বেতন ভাতাদী বন্ধ রাখা হয়েছিল। অফিস সহকারী আমিরুল ইসলাম এর ১৮ মাস ধরে বেতন ভাতাদী বন্ধ রাখা হয়েছিল, প্রভাষক সাইফুল ইসলাম এর ১ মাসের বেতন ভাতাদী বন্ধ রাখা হয়েছে। পরবতীতে আবার অধ্যক্ষ ও সভাপতিকে টাকা দিলে বেতন ভাতাদী উত্তলন করতে দেওয়া হয়।

আব্দুর সামাদ এ্যাডভোকেট সোহরাব হোসেন দুইজনেই মিলে কলেজের নির্বাচিত শিক্ষক প্রতিনিধিদের বাদ দিয়ে নিজের ইচ্ছামত শিক্ষক প্রতিনিধি মনোনয়ন দিয়েছেন যা সস্পূর্ণরুপে অবৈধ ও বেআইনী। বর্তমান শিক্ষক প্রতিনিধির মেয়াদ শেষ হওয়া তিনারা আবারও তাদের পছন্দ ব্যক্তিকে অবৈধ ও বেআইনীভাবে শিক্ষক প্রতিনিধি নির্বাচিত করতে চায়।

এই অবৈধ ও বেআইনী কথা বলতে গেলে শিক্ষক সাইফুল ইসলামের ১ মাসের বেতন ভাতাদী বন্ধ করে দেওয়া হয় অধ্যক্ষ ও সভাপতি দুই জনে মিলে এই কাজ করে। কলেজের মাঠের ২ টি কিশনো চুরার গাছ কর্তন করে বিক্রয় করা হয়েছে যার কোন লিখিত রেজুইশন করা হয় নাই কলেজের মাঠ চাষাবাদ করার জন্য লিজ দেওয়া হয় যার লিখিত রেজুইশন করা হয় নাই।

ছাত্র/ছাত্রীদের ঠিকমত ক্লাস না হওয়া তারাও শিক্ষকদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে অধ্যক্ষ ও সভাপতির অপকর্ম ও দুরর্নীতি বিরুদ্ধে শিক্ষকদের বেতন ভাতাদীর খোলা সহ শিক্ষকদের সব দাবী দাওয়া পুরণের সহমমিতা জানিয়ে বিক্ষপ মিছিল করেছেন কলেজের ছাত্র/ছাত্রীরা।

গত ২৩ অক্টবর থেকে ২৫ অক্টবর পর্যন্ত ৭২ ঘন্টার অলটিমেটাম অতিবাহিত হয়ে সমঝতাতে পৌছাতে না পারায় আবার কে বি ডিগ্রী কলেজের শিক্ষকেরা অনিদিষ্ঠকালিন ক্লাস বর্জনের ঘোর্ষনা দিয়েছেন।

আরো খবর »