নানা আয়োজনে কুমারখালীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত

Feature Image

পুলিশই জনতা জনতাই পুলিশ। এই মূল মন্ত্র কে সামনে রেখে কুমারখালীতে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে। বাংলাদেশে প্রথম বারের মতো ২৮ অক্টোবর শনিবার সারা বাংলাদেশে পালিত হচ্ছে কমিউনিটি পুলিশিং ডে ।

সারাদেশের ন্যায় কু্ষ্টিয়ার কুমারখালীতে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।সকাল ১০ টায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে কুমারখালী থানার প্রধান ফটোক থেকে এক বর্ণাঢ্য র‍্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে থানায় এসে শেষে হয়। পরে সকলের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহনে আলোচনা সভা আয়োজিত হয়।

আলোচনা সভায় উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি এ্যাডভোকেট সংকর মজুমদারের উপস্থিতিতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুমারখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মান্নান খান। অনুষ্ঠানে অন্যান্যেদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহীনুজ্জামান,পৌরসভার প্যানেল মেয়র এবং পুলিশিং কমিউটির সাধারন সম্পাদক মো: হারুন অর রশিদ( হারুন)। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল খালেক সভাপতিত্বে সকল ইউনিয়নের চেয়ারম্যানগণ ও বিভিন্ন সংগঠনের নেতা কর্মী সহ স্থানীয় ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য উপস্থিত ছিলেন। এ সময় অনুষ্ঠান পরিচালনা করেন কুমারখালী থানার উপ-পরিদর্শক এস আই মিল্টন কুমার দেবদাস।

পুলিশের সাথে জন-সাধারণের সম্পৃক্ত করে জন সচেতনতা সৃষ্টির মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে পারস্পারিক সহযোগীতা ও অংশদারিত্বের ভিত্তিতে কাজ করার উদ্দেশ্যে এই দিবস পালন হলো।

আরো খবর »