রাজশাহী ‘কমিউনিটি পুলিশিং ডে-২০১৭’ উদযাপন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: বাংলাদেশে কমিউনিটি পুলিশং ডে-২০১৭ অংশ হিসেবে রাজশাহীতে যথাযথভাবে ‘কমিউনিটি পুলিশিং ডে-উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পুলিশ একাডেমি রাজশাহী অধ্যক্ষ এআইজিািপ নাজিবুর রহমানের উপস্থিতিতে একটি র‌্যালী ক্যাম্পাসের বিভিন্ন এলাকায় প্রদক্ষিন শেষে চেমিনি হল রুমে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল শনিবার সকালে শহীদ এএইচএম কামারুজ্জামান কেন্দ্রীয় উদ্যান ও চিড়িয়াখানা চত্ত্বর থেকে একটি বর্নাঢ্য র‌্যালী আরএমপি পুলিশ লাইন্স স্কুল মাঠে গিয়ে শেষে হয়। র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যারের মহাপরিচালক বেনজীর আহমেদ।

এসময় রাজশাহী রেঞ্জ ডিআইজি এম খুরশিদ রহমান, পুলিশ কমিশনার মাহাবুবুর রহমান, রাজশাহী মহানগর আ’লীগ সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সাম্পাদক ডাবলু সরকার, পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভুঞাসহ বিভিন্ন পর্যায়ের উদ্ধন্তন কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।

অপরদিকে চারঘাট মডেল থানার আয়োজনে একটি র‌্যালী উপজেলা প্রদক্ষিন শেষে পরিষদ হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ওসি নিবারন চন্দ্র বর্মন এর সভাপতিত্বে উপজেলা আ’লীগ সভাপতি আনোয়ার হোসেন, ইউএনও আশরাফুল ইসলাম, উপাধ্যক্ষ শাহাজ উদ্দিনসহ বিভিন্নস্তরের নেতাকর্মী সহযোগিতায় এই দিনটি পালন করেছে। এবং জেলার সকল থানা কমিউনিটি পুুলিশিং ডে-২০১৭ পালন অংশ গ্রহন করেছে।

র‌্যালী ও আলোচনা সভায় মহানগরীর থানা, ওয়ার্ড ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর সদস্যসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করছেন। কমিউনিটি পুলিশিং এর কার্যক্রমকে আরো বেগবান ও গতিশীল করার জন্য প্রতি বছর অক্টোবর মাসের শেষ শনিবার বাংলাদেশ পুলিশের সকল ইউনিটে একই দিনে ‘কমিউনিটি পুলিশিং ডে’ পালন করার সিদ্ধান্ত গৃহীত হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »