চাঁপাইনবাবগঞ্জে মাদক মামলায় যুবকের ফাঁসি

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

চাঁপাইনবাবগঞ্জ থেকে জাকির হোসেন পিংকু: ভারত হতে চোরাইপথে বিপুল পরিমান হেরোইন বিক্রয়ের উদ্দেশ্যে বাংলাদেশে এনে নিজ হেফাজতে রাখার দায়ে চাঁপাইনবাবগঞ্জে শরিফুল ইসলাম (৩০) নামে এক যুবককে ফাঁসিতে ঝুলিয়ে মৃতুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে তাকে ১০ হাজার টাকা অর্থদন্ডও প্রদান করেন আদালত।

রোববার দুপুরে চাঁপাইনবাবগঞ্জের অতিরিক্ত দায়রা জজ জিয়াউর রহমান আসামীর উপস্থিতিতে এই দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিত শরিফুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলী ইউনিয়নের চর কোদালকাঠি গ্রামের জয়নাল আবেদীন কালুর ছেলে। মামলার বিবরণে ও অতিরিক্ত পিপি আঞ্জুমান আরা জানান, ২০১২ সালের ২৯ মার্চ সন্ধ্যা ৭টায় চাঁপাইনবাবগঞ্জে ৯’বিজিবি ব্যাটালিয়নের পোলাডাঙ্গা বিওপি’র একটি দল কোদালকাঠি এলাকায় ভারত হতে বাংলাদেশে প্রবেশ করার পর দুই ব্যক্তিকে চ্যালেঞ্জ করলে শরিফুল ইসলাম একটি প্লাষ্টিকের বস্তা নিয়ে ধরা পড়ে। এসময় অপরজন একই গ্রামের শাহজাহান আলীর ছেলে কামাল উদ্দিন সেন্টু (৩৫) পালিয়ে যায়।

পরে ওই বস্তা তল্লাশী করে ৩ কেজি ৭শ’গ্রাম হেরোইন জব্দ করে বিজিবি। এঘটনায় পরদিন ৩০ মার্চ সদর থানায় বিজিবি নায়েব সুবেদার মোবারক হোসেন বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।(সদর থানা মামলা নং-৭৩/৩০.০৩.২০১২,সেশন নং-২১৪/১৪,জিআর নং-১৯৯(ক)/২০১২)। মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার উপপরিদর্শক (এসআই) মতিউর রহমান ২০১২ সালের ২২ মে  আদালতে দু’জনকে অভিযুক্ত করে চার্যশীট প্রদান করেন। ৯ জনের সাক্ষ্য গ্রহণ ও দীর্ঘ শুনানীর পর রোববার আদালত শরিফুল ইসলামকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদন্ড প্রদান করেন। অপর আসামী কামালউদ্দীন সেন্টুকে অপরাধ প্রমানিত না হওয়ায় বেকসুর খালাস দেয়া হয়। মামলায় আসামী পক্ষে ছিলেন আ্যাড.মিলন ও খালাসপ্রাপ্ত সেন্টু’র পক্ষে ষ্টেট ডিফেন্স হিসেবে ছিলেন আ্যাড. সাদরুল আমীন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »