পাঁচ বলে ৫ উইকেট!

Feature Image

আরেকটু হলে ডাবল হ্যাটট্রিকটাই হয়ে যেত। কিন্তু দুঃখের বিষয় হলো, আউট করার মত ব্যাটসম্যান আর প্রতিপক্ষ দলে ছিল না।
তাই ৫ বলে ৫ উইকেট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো অস্ট্রেলিয়ার অল-রাউন্ডার নিক গুডেন। এমন কীর্তি গড়ে তিনি এখন আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গনের দৃষ্টি আকর্ষণ করেছেন। তাকে নিয়ে লিখছে বিশ্বখ্যাত মিডিয়াগুলো।

এর আগে পাকিস্তানি পেসার মোহাম্মদ আমির এক ওভারে ৫ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন। তবে নিক কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচে এই রেকর্ড গড়েননি। অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগে ভিক্টোরিয়ার থার্ড গ্রেড ক্রিকেটার নিক গুডেন এই কীর্তি গড়ে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন। ওই ম্যাচে তিনি মোট ১৭ রান দিয়েছেন। উইকেট নিয়েছে ৮টি।

ইলোউর্ন নর্থ ক্লাবের হয়ে ল্যাটরবের বিরুদ্ধে খেলতে নেমেছিলেন নিক।
ব্যাটিংয়ে সাফল্য পাননি। ০ রানেই ফিরতে হয়েছে প্যাভিলিয়নে। কিন্তু বল হাতে জ্বলে উঠেন নিক। ম্যাচ শেষে তিনি বলেন, ০ রানে আউট হওয়ায় তাকে নিয়ে তামাশা করেছিল সবাই। কিন্তু বল হাতে ট্রিপল হ্যাটট্রিক করে সেইসব উপহাসকারীদের যোগ্য জবাব দেন।

নিক আরও বলেন, তার মূল উদ্দেশ্য ছিল যত তাড়াতাড়ি সম্ভব উইকেট তুলে নেওয়া। এই অবিশ্বাস্য পারফরম্যান্সে যে পেসের কোনো ভূমিকা ছিল না উইকএন্ড সানরাইজকে সে কথাও জানান তিনি। বলেন, ‘শুরুতেই দুটো ওয়াইড বল করি। একটা লেগে, একটা অফে। তখনও উপহাস করা হয়েছিল আমাকে। শেষ পর্যন্ত আমারই জিত হলো। ‘

আরো খবর »