একাদশে লিটন দাস; বাদ পড়লেন শফিউল

Feature Image

দুদিন আগেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছ থেকে আভাস পাওয়া গিয়েছিল যে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টিতে একাদশে পরিবর্তন আসতে পারে। অন্তত একজন পেসার কমানো হবে এমন ধারণা করেছিল সবাই।
শেষ পর্যন্ত তাই হলো। একাদশে ফিরলেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। তাকে জায়গা দিতে ছিটকে গেলেন পেসার শফিউল ইসলাম।

একাদশে পরিবর্তনের গুঞ্জন শোনা যাওয়ার পর থেকে অল-রাউন্ডার নাসির হোসেনের প্রত্যাবর্তনের গুঞ্জনও শোনা গিয়েছিল। কিন্তু সাকিবের সঙ্গে দ্বিতীয় স্পিনার হিসেবে মেহেদী মিরাজ থাকায় এবং চলতি সফরে নাসির ভালো না করায় একজন স্পেশালিস্ট ব্যাটসম্যানকেই একাদশে নেওয়ার সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজম্যান্ট। লিটনের হাতে অনেক শট আছে; তিনি আজ স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবেই খেলবেন। এছাড়া প্রথম টি-টোয়েন্টির বাকী দল অপরিবর্তিত রয়েছে।

দক্ষিণ আফ্রিকা সফরের শেষ ম্যাচ তথা টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ইতিমধ্যেই টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছে সাকিব আল হাসানের টিম টাইগার। প্রথম ম্যাচে টসে হেরে ফিল্ডিং করতে হয়েছিল টাইগারদের।
ওই ম্যাচ ২০ রানে জিতে ইতিমধ্যেই সিরিজে এগিয়ে আছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। আজ সফরের শেষ ম্যাচে ভালো কিছু করার প্রত্যাশা টাইগারদের।

টাইগার একাদশ: সাকিব আল হাসান, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফ উদ্দিন।

আরো খবর »