ফরিদপুরে মূল্যবোধ ও সততা শিক্ষা বিষয়ক মা সমাবেশ অনুষ্ঠিত

Feature Image

ফরিদপুর থেকে হারুন-অর-রশীদঃ  ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন “সকল মায়ের তাদের সন্তানদের মূল্যবোধ ও সততা শিক্ষাদানের মাধ্যমে সু-শিক্ষায় শিক্ষিত করার প্রতি অধিক যতœবান হওয়া উচিত।”

তিনি বলেন “শুধুমাত্র মায়েরাই তাদের সন্তানদেরকে ভাল নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। আমাদের সন্তানের নৈতিকতা গড়ে তোলার জন্য তাদের সাথে ভালো আচরণ করা উচিত।”

আজ রোববার দুপুরে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুরে রিয়াজউদ্দীন সরকারী প্রথমিক বিদ্যালয়ে আয়োজিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আমাদের সন্তানদের শুধু পরীক্ষায় ভালো রেজাল্ট করানোর অসুস্থ প্রতিযোগিতায় মেতে না থেকে ওদের শুভবুদ্ধি সম্পন্ন বিবেকবান ভালো মানুষ হিসেবে তৈরী করে তুলতে হবে।

দেশে ধারাবাহিক শিশু নির্যাতনের সর্বশেষ বলি নরসিংদীর কিশোরী আজিজাকে নৃসংশভাবে পুড়িয়ে মারার ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জেলা প্রশাসক বলেন, এসব ঘটনায় আমাদের নির্বিকার থাকলে চলবেনা, সবাইকে সোচ্চার হতে হবে, বিবেক কে জাগ্রত করতে হবে।অবিলম্বে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

রিয়াজ উদ্দীন সরকারী প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শেদা নারগীসের সভাপতিত্বে সমাবেশে ফরিদপুরের অতিরিক্ত জেলাপ্রসাশক (শিক্ষা ও আইসিটি) শামসুল আলম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিবপদ দে, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা আবু আহাদ,এ.টি.ও আবু নাঈমসহ শিক্ষার্থীদের মায়েরা সমাবেশে বক্তব্য রাখেন।

এ উপলক্ষে স্কুল প্রাঙ্গনে “সততা ষ্টোর” উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ।

আরো খবর »