খোকসায় জাতীয় ইদুর নিধন ও কৃষি প্রনোদনার অংশ হিসাবে বীজ ও সার বিতরণ

Feature Image

খোকসাঃ  খোকসায় জাতীয় ইদুর নিধন ও কৃষি প্রনোদনার অংশ হিসাবে বিনা মূল্যে ১৫০জন কৃষকের মধ্যে ভূট্টা বীজ ও রাসায়নিক সার বিতরণ করলেন উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরা। সোমবার সকাল ১১টার সময় উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সেলিনা বানু এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ এর সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযু্দ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগ এর সভাপতি ও বেতবাড়ীয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আখতার, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক ও পৌরমেয়র তারিকুল ইসলাম, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক মুজাহিদুল ইসলাম বাবলু, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) চাকলাদার আসাদুর রহমান, শিক্ষা অফিসার ফজলুল হক, কৃষি অফিসার কৃষিবীদ বিষ্ণ পদ সাহা, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কর্মকর্তা সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও স্থানীয় সাংবাদিকগণ র্যা লী ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন। উক্ত আলোচনা সভায় উপজেলা কৃষি কর্মকর্তা বিষ্ণপদ সাহা ইদুর নিধন কেন করব ও কৃষকের কি উপকার হয় এবিষয়ে বিষদ আলোচনা করেন।

 

তিনি বলেন, ইদুর জাতীয় অর্থ নীতির প্রকাশ্য ধ্বংশকারী একটি প্রাণী জাকে নিধন করলে একদিকে কৃষি সম্পদ সুরক্ষিত হবে অপরদিকে জাতীয় অর্থ নীতির প্রবৃদ্ধির হার বৃদ্ধি পাবে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সদর খান বলেন, খোকসা উপজেলার কৃষি অফিসের সকল কর্মকর্তা কর্মচারীকে ঢেলে সাজাতে হবে। জেলার মধ্যে কৃষি উন্নয়নে খোকসা উপজেলা একটি রোল মডেল হিসাবে দেখতে চাই। তিনি আরো বলেন মাত্র ৪শত বিঘা জমির জন্য একজন কৃষি উপসহকারী নিয়োগ করেছেন সরকার। অবশ্যই কৃষিতে জবাব দিহিতা আসলে একদিকে আমাদের কৃষকরা উপকৃত হবে অপরদিকে কৃষি নির্ভর অর্থনীতির প্রবৃদ্ধির হার উন্নয়নের শিখরে আরহন করবে।

 

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় মোছাঃ সেলিনা বানু বলেন কৃষি আমাদের অর্থনীতির মূল চালিকা শক্তি। সরকারের সকল সুযোগসুবিধা ও প্রনোদনা প্রান্তিক কৃষকের দোরগোড়ায় পৌছে দিলে অবশ্যই কৃষিতে প্রবৃদ্ধি অর্জন করা সম্ভব। আর এর জন্য কৃষি দপ্তরের সকলকে আপ্রাণ চেষ্টাকরে কাজ করতে হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলার সকল ইউনিয়নের চেয়ারম্যান ও কৃষকগণ। আলোচনা সভার পর প্রান্তিক কৃষক জনগোষ্ঠির মাঝে প্রনোদনার ভূট্টা বীজ ও সার বিনামূল্যে বিতরণ করা হয়।

আরো খবর »