শূণ্য হাতে দেশে ফিরলেন সাকিব-মুশফিকরা

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: দুঃস্বপ্নের দক্ষিণ আফ্রিকা সফর শেষে মঙ্গলবার সকাল ৮টায় দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বিসিবির লজিস্টিক কমিটির ম্যানেজার সজীব বিষয়টি নিশ্চিত করেছেন।

দক্ষিণ আফ্রিকায় ৪৫ দিনের সফরে দুটি টেস্ট ও টি-টোয়েন্টি এবং তিনটি ওয়ানডে খেলেছে বাংলাদেশ। প্রায় প্রতিটি ম্যাচেই বড় ব্যবধানে হেরেছে সফরকারীরা। টেস্ট দিয়ে সফর শুরু হয়। মুশফিকুর রহিমের দল সাদা পোশাকে ছিল বিবর্ণ, ছন্দহীন।

ধারণা করা হচ্ছিল, রঙিন পোশাকে ওয়ানডেতে রংধনুর দেশে রেণু ছড়াতে পারবে মাশরাফির দল। কিন্তু ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেনি ওয়ানডে দল।

এ সফরেই তিন অধিনায়কের যুগে প্রবেশ করে বাংলাদেশ। সাকিব নেতৃত্ব দেন দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে। প্রথম টি-টোয়েন্টিতে কিছুটা লড়াই করলেও শেষ টি-টোয়েন্টিতে প্রোটিয়া চাপে পিষ্ট টাইগাররা। বিরুদ্ধ কন্ডিশন ও প্রতিপক্ষের দাপুটে ক্রিকেটের বিপরীতে বাংলাদেশের ক্রিকেটারদের মনোবলেও ছিল ঘাটতি এবং আত্মবিশ্বাস ছিল তলানিতে।

এর আগে দুবার দক্ষিণ আফ্রিকা সফর করেছিল বাংলাদেশ। দুবারই এমন ফল ছিল বাংলাদেশের। দেশে ফিরে বিশ্রামের সুযোগ পাচ্ছেন না ক্রিকেটাররা। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দামামা বাজতে শুরু করেছে। আজ-কাল বিশ্রাম নিয়ে ক্রিকেটাররা ব্যস্ত হয়ে যাবেন নিজ নিজ ফ্র্যাঞ্চাইজির সঙ্গে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »