কুষ্টিয়ায় ২য় দিনের মত অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে

Feature Image

 

কুষ্টিয়া থেকে হুমায়ুন কবির: কুষ্টিয়ায় যাত্রীবাহী পরিবহন থেকে মাদক উদ্ধারের অভিযোগে একের পর এক পরিবহন শ্রমিকদের হয়রানী, গ্রেফতার আর নাজেহালের প্রতিবাদে মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকে আবারও অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

 

মঙ্গলবার ভোর ৬টা থেকে এ পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এর ফলে কুষ্টিয়া থেকে সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ যাত্রীরা।

 

কুষ্টিয়া মটর শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম অভিযোগ করে জানান, মাদক ব্যবসায়ের সাথে জড়িত প্রকৃত চক্রের হোতাদের গ্রেফতার না করে অন্যায়ভাবে যাত্রীবাহী পরিবহনের শ্রমিকদের গ্রেফতার করে হয়রানী মুলক মিথ্যা মামলা দিয়ে শ্রমিকদের মানবেতর জীবনের মুখে ঠেলে দেয়া হচ্ছে। এই অবস্থায় শ্রমিকরা জীবনের ঝুঁকি নিয়ে আর তারা কাজ করতেই রাজি নয়।

 

এই একই দাবিতে গত ১৭ সেপ্টেম্বর আহুত ধর্মঘট কর্মসূচি স্থগিত করে পরিস্থিতির উত্তোরণে ইতোপূর্বে সংশ্লিষ্ট প্রশাসনের সাথে একাধিকবার বৈঠক করেও কোন সুরাহা হয়নি বলেও অভিযোগ করেন মাহবুব আলম। তিনি বলেন, ‘তাই মালিক শ্রমিক ঐক্য পরিষদ সোমবারের বাধ্য হয়েই যৌথ সিদ্ধান্তে কর্মবিরতিসহ পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে শ্রমিকরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে বলেও জানান তিনি।

আরো খবর »