আরও ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে উত্তর কোরিয়া!

Feature Image

উত্তর কোরিয়ার ধারাবাহিকভাবে পারমাণবিক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা উত্তপ্ত করে তুলেছে আন্তর্জতিক মহলকে। গত কয়েক মাস আগেই পরীক্ষামূলক হাইড্রোজেন বোমার সফল উৎক্ষেপণ করেছিল দেশটি।

যা নিয়ে গোটা বিশ্বজুড়ে শুরু হয় জোর রাজনৈতিক এবং সামরিক উত্তেজনা। সেই রেশ কাটতে না কাটতেই এবার দূরপাল্লার ক্ষেপণাস্ত্র নিক্ষেপের প্রস্তুতি নিচ্ছে কিম জং উন। জানা গেছে, আগামী সপ্তাহেই এই ক্ষেপণাস্ত্র ছোঁড়া হতে পারে। স্যাটেলাইটের ছবিতে এমনটাই ধরা পড়েছে।

এ ব্যাপারে স্থানীয় এক সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে, উপগ্রহ থেকে নেওয়া ছবি বিশ্লেষণ করে দেখা গেছে, পিয়ংইয়ং ক্ষেপণাস্ত্র ছোঁড়ার প্রস্তুতি নিচ্ছে। উত্তর কোরিয়ার পশ্চিম উপকূলের তোংচাং-রি ক্ষেপণাস্ত্র পরীক্ষা কেন্দ্রের ছবি বিশ্লেষণ করে এমন ধারণা করা হচ্ছে। আগামী সপ্তাহেই এই ক্ষেপণাস্ত্র ছোঁড়া হবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত কয়েকদিন আগেই বিশ্বের মানচিত্র থেকে যুক্তরাষ্ট্রকে মুছে দেওয়ার মতো অস্ত্র পিয়ংইয়ং’র কাছে আছে বলে হুমকি দিয়েছিলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। সেই হুঁশিয়ারির কয়েক দিনের মধ্যেই দূরপাল্লার ক্ষেপণাস্ত্র ছোঁড়ার খবর প্রকাশ্যে আসলো।

আরো খবর »