নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপে খেলেতে মরিয়া বেনজামা

Feature Image

আন্তর্জাতিক ফুটবল থেকে দুই বছরের নিষেধাজ্ঞা শেষ হবার পথে। তাই ফ্রান্সের হয়ে ফুটবল বিশ্বকাপ খেলার জন্য মরিয়া হয়ে উঠেছেন রিয়াল মাদ্রিদের স্ট্রাইকার করিম বেনজেমা।

লেস ব্লুজদের হয়ে নিজের সবশেষ ম্যাচে দুই গোল করেছিলেন এ তারকা। ২০১৫ সালের অক্টোবরে আরমেনিয়ার বিপক্ষে ওই প্রীতি ম্যাচে ফ্রান্স জয় পেয়েছিল ৪-০ গোলে।

আন্তর্জাতিক সতীর্থ ম্যাথু ভালবুয়েনাকে একটি যৌনবিষয়ক টেপ ব্যবহারের মাধ্যমে ব্ল্যাকমেইল করার চেষ্টার অভিযোগ উঠে বেনজেমার বিরুদ্ধে। আর তাই শাস্তি স্বরূপ এ নিষেধাজ্ঞা দেয়া হয় তাকে।

যদিও জাতীয় দলের কোচ দিদিয়ের দেসচ্যাম্পসের দেশটির ফুটবলারদের নিয়ে ২০২০ সাল পর্যন্ত করা নতুন কন্ট্রাক্টে রাখেননি রিয়াল মাদ্রিদের এ তারাকাকে। তবে হাল ছাড়ছেন না বেনজেমা। জানালেন অবশ্যই ফ্রান্স দলে ফিরতে চান তিনি। বিশ্বকাপের মতো আসরে কোন ফুটবলার খেলতে চায় না? আমি আপাতত আমার ক্লাবের হয়ে নিজের সেরাটা দিয়ে যোগ্যতা প্রমাণ করার চেষ্টা করবো এবং দেখবো শেষ পর্যন্ত কি হয়।

তারকা এ স্ট্রাইকারের দাবি, মুখের কথা সব সময় কাজে আসে না।
বরং এর কারণে ভুল বুঝাবুঝির সৃষ্টি হতে পারে। তাই এ বিষয়ে আমি আর বেশী কিছু বলতে চাই না। আমার চেষ্টা থাকবে ভালো পারফর্মেন্সের মাধ্যমে শিরোপা জয় করা।

আগামী বছরের জুনে ফুটবল বিশ্বকাপের ২১তম আসর বসছে রাশিয়াতে। জুনের ১৪ থেকে শুরু হয়ে ১৫ জুলাই পর্যন্ত চলবে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ নামের এ আয়োজনটি। রাশিয়ার ১১টি শহর জুড়ে হবে চলবে এ আয়োজন।

আরো খবর »