রাজশাহীতে শহীদ চার নেতার প্রতি শ্রদ্ধা নিবেদন

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

রাজশাহী থেকে ওবায়দুল ইসলাম রবি: রাজশাহীতে শহীদ চার নেতাকে শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে। শহীদ এএইচএম কামারুজ্জামানের পরিবারের সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক, পেশাজীবী সংগঠন জাতীয় চার নেতাকে শ্রদ্ধা জানানো হয়।

নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে শুক্রবার সকালে রাজশাহী নগরের কাদিরগঞ্জ শহীদ এএইচএম কামারুজ্জামানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। শহীদের কবরে পুস্পস্তবক অর্পন শেষে দলীয় কার্যালয়ের সামনে থেকে শোক র‌্যালী সাহেব বাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়।

এএইচএম কামারুজ্জামানের কবর এবং বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন এবং শোক র‌্যালীতে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কামারুজ্জামানের জ্যোষ্ঠ পুত্র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন, সহসভাপতি শাহীন আক্তার রেনী, মীর ইকবার, অধ্যক্ষ শফিকুল ইসলাম বাদশা, মাহফুজুল আলম লোটন, শাহাদত হোসেন, নওশের আলী, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য নাঈমুল হুদা রানা প্রমূখ।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী মহানগরের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটনের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল আলম বেন্টু, জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রাজশাহী বেসরকারী প্রতিষ্ঠান ছাত্রলীগের আহবায়ক আনিকা ফারিহা জামান অর্ণা, নগর ছাত্রলীগের সভাপতি রকি কুমার ঘোষ, সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজীব।

অপরদিকে, নগরের গোরহাঙ্গা মোড়ে রক্ষদান কর্মসূচী ও শহীদ এএইচএম কামারুজ্জামানের আলোক চিত্র প্রদর্শিনীর আয়োজন করে মহানগর যুবলীগ। সকালে এর উদ্বোধন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন। এসময় নগর যুবলীগের সভাপতি রমজান আলীসহ মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »