লালমনিরহাটে সামাজিক অপরাধ প্রতিরোধে সাইবেল র‌্যালী

Feature Image

জেলা প্রতিনিধি, স্বাধীনবাংলা২৪.কম

লালমনিরহাট থেকে জিন্নাতুল ইসলাম জিন্না: ১৩টি সামাজিক অপরাধ প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধি এবং সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শপথ গ্রহন করে লালমনিরহাটে আলোকিত লালমনিরহাট নামের একটি সংগঠন ১৬ কিমি সাইকেল র‌্যালী করেছে।

শুক্রবার দুপুর ১২টায় সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের টিকটিকেরহাট এলাকার সাকোয়া তাজ মাহমুদ উচ্চ বিদ্যালয়ে সাইকেল র‌্যালীর উদ্বোধন করেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের মুখপাত্র ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু।

এরপর সেখানে জাতীয় সংগীত ও শপথ বাক্য পাঠ করে প্রায় দেড় হাজার বাইসাইকেল নিয়ে র‌্যালীতে অংশ নেন তারা। র‌্যালীটি বড়বাড়ি ও কুলাঘাট ইউনিয়নের ১৬ কিমি রাস্তা প্রদক্ষিণ শেষে পৌরসভার নয়ারহাট বাজারে এসে শেষ হয়।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান জানান, বর্তমানে লালমনিরহাটে সামাজিক অপরাধমূলক কর্মকান্ড আশঙ্কাজনক হারে বৃদ্ধি পাওয়ায় এবং দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ মাথা চাড়া দেয়ার কারণে জনসচেতনা বৃদ্ধির লক্ষ্যে অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু ১৩ সামাজিক অপরাধ চিহ্নিত করেছেন। তিনি এই ১৩টি সামাজিক ব্যধি থেকে নিজেকে মুক্ত রাখার পাশাপাশি সমাজের অন্যকেও এই ব্যধিগুলো থেকে মুক্ত থাকার আহবান জানান।

আলোকিত লালমনিরহাটের মুখপাত্র অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে জনসচেতনতা বৃদ্ধির জন্যই আমাদের এই আয়োজন। এতে জেলার মানুষের মাঝে ইতি বাচক সাড়া ফেলবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব এডভোকেট সৈয়দ মোয়াজেম হোসেন আলাল, লালমনিরহাট জেলা বিএনপির সাধারন সম্পাদক হাফিজুর রহমান বাবলা, সদর উপজেলা চেয়ারম্যান একেএম মমিনুল হক, যুবদলের সভাপতি আফজাল হোসেন, আব্দুল হালিম, হাবিবুর রহমান হাবিব, কুলাঘাট ইউপি চেয়ারম্যান ইদ্রিস আলী, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট আন্জুমান আরা শাপলা, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ লিমনসহ জেলা বিএনপি’র নেতৃবৃন্দ।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »