৩ লাখ ৮৫ হাজার ৬৫৮ রোহিঙ্গা নিবন্ধিত

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

কক্সবাজার: বাংলাদেশে অনুপ্রবেশকারী ৬ লাখ ১৫ হাজার মিয়ানমার নাগরিকের মধ্যে গত বৃহস্পতিবার পর্যন্ত মোট ৩ লাখ ৮৫ হাজার ৬ শত ৫৮ জনের নিবন্ধন করা হয়েছে বায়োমেট্রিক পদ্ধতিতে। এছাড়া সমাজসেবা অধিদপ্তর আলাদাভাবে ২৯ হাজার ২২ এতিম শিশু শনাক্ত করেছে।

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ১২টি অস্থায়ী আশ্রয়কেন্দ্রে থাকা রোহিঙ্গাদের সরকারি ব্যবস্থাপনায় ৭টি ক্যাম্পের মাধ্যমে বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধন কাজ চলছে।

বৃহস্পতিবার কুতুপালং-১ ক্যাম্পে নারী পুরুষসহ মোট ২ হাজার ৬ শত ১৬ জন, কুতুপালং-২ ক্যাম্পে ২ হাজার ৫৯ জন, নোয়াপাড়া ক্যাম্পে ৬ শত ৬০ জন, থাইংখালী-১ ক্যাম্পে ২ হাজার ৫ শত ৭২ জন, থাইংখালী-২ ক্যাম্পে ২ হাজার ২ শত ২৮ জন, বালুখালী ক্যাম্পে ২ হাজার ৫ শত ৮৭ জন, লেদা ক্যাম্পে ৪ শত ৬ জন এবং ৭টি কেন্দ্রে মোট ১৩ হাজার ১ শত ২৮ জনের নিবন্ধন করা হয়েছে। পাসপোর্ট অধিদপ্তর এই নিবন্ধন কাজ বাস্তবায়ন করছে।

কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের (আরআরআরসি) রিপোর্ট মোতাবেক ২৫ আগস্টের পর থেকে বৃহস্পতিবার পর্যন্ত বাংলাদেশে অনুপ্রবেশকারী মিয়ানমার নাগরিকের সংখ্যা ৬ লাখ ১৫ হাজার। অনুপ্রবেশ অব্যাহত থাকায় এ সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »