‘চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছি’

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

গোপালগঞ্জ: রোহিঙ্গা ইস্যুতে দেশের নিরাপত্তা নিয়ে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেছেন, সরকার সম্পূর্ণভাবে সচেতন রয়েছে। যে সমস্ত হুমকি বা ঝুঁকি আছে সে বিষয়ে সরকার সচেতন। আমরা মনে করি যেকোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সরকার ও আমরা প্রস্তুত রয়েছি।

শনিবার শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজে মহীয়সী শামিমা পারভিন বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

র‌্যাব মহাপরিচালক বলেন, ‘রোহিঙ্গা ইস্যুটিকে প্রধানমন্ত্রী ও দেশবাসী মানবিকভাবে দেখছেন। যে সমস্ত রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তাদেরকে সম্মানজনকভাকে ও নিরাপত্তার সঙ্গে নিজের দেশে দ্রুত সময়ের মধ্যে ফেরত পাঠানো হবে। সেজন্য সরকার কূটনৈতিকভাবে কাজ করে যাচ্ছে। সেই সঙ্গে বিশ্ববাসীর বিশাল জনমত আমাদের পাশে রয়েছে।’

বেনজীর আহমেদ শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, ‘প্রত্যেককেই প্রস্তুত হতে হবে। তোমরা এমন এক সময়ের সারথি যখন পৃথিবী হবে প্রতিযোগিতামূলক। শুধু এসএসসি, এইচএসসি পাস, গ্র্যাজুয়েশন করে সার্টিফিকেট পাওয়ার জন্য নয়। জ্ঞান অর্জনের জন্য পড়াশোনা করতে হবে। এ দেশের জন্য, সমাজের জন্য অবশ্যই তোমাদের ভূমিকা পালন করতে হবে।’

শেখ ফজিলাতুন্নেছা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর অশোক কুমার সরকারের সভাতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, পৌর মেয়র কাজী লিয়াকত আলী লেকু, স্বাচিপের সভাপতি ডা. আবিদ হাসান, শামিমা পারভিনের স্বামী মেজবা উদ্দিন হাসান।

পরে ১২ জন মেধাবী শিক্ষার্থী ও ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বৃত্তির টাকা এবং ক্রেস্ট তুলে দেওয়া হয়। এ সময় বায়োমেট্রিক হাজিরা পদ্ধতির উদ্বোধন করা হয়।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »