বিমান থামিয়ে মাঝপথেই যাত্রীদের বলা হল ‘বাসে চলে যান’

Feature Image

 

গন্তব্যে পৌঁছানোর আগেই মাঝ আকাশ থেকে নেমে গেল পাকিস্তানের একটি বিমান। ঝাপসা দৃষ্টির কারণে বিমানটি নামানো হয় বলে জানা গেছে। এরপর সেই বিমানের যাত্রীদের বাসে করে নিজেদের গন্তব্যস্থলে চলে যেতে বলা হয়।

 

জানা যায়, পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের একটি বিমান আবু ধাবি থেকে আসছিল। পাকিস্তানের রহিম ইয়ার খান বিমানবন্দরে নামার কথা ছিল বিমানটির। কিন্তু সেটি লাহোরে নেমে পড়ে। যাত্রীদের জানান হয় দৃষ্টি স্পষ্ট না হওয়ার কারণে বিমানটি নামিয়ে দেওয়া হয়েছে। সেই সঙ্গে যাত্রীদের অনুরোধ করা হয় তারা যেন নিজেদের গন্তব্যস্থলে যাওয়ার জন্য বাস ব্যবহার করেন। কিন্তু যাত্রীরা সেই অনুরোধ মেনে নিতে অস্বীকার করে।

 

অনুরোধে কাজ না হওয়ায় বিমান কর্মীরা বিমানের শীতাতপ নিয়ন্ত্রণকারী যন্ত্রের সুইচ বন্ধ করে দেয়। ফলে বিমানের মধ্যে দমবন্ধ করা পরিবেশ তৈরি হয়। অসুস্থ হয়ে পড়ে অনেক যাত্রী। তাদের মধ্যে শিশুরাও ছিল।

লাহোর থেকে রহিম ইয়ার খানের দূরত্ব ৬২৪.৫ কিলোমিটার। যাত্রীরা অনুরোধ করে, তাদের যেন রহিম ইয়ার খান বিমানবন্দরে না নামিয়ে অন্তত মূলতান বিমানবন্দর পর্যন্ত পৌঁছে দেওয়া হয়। রহিম ইয়ার খান বিমানবন্দর থেকে মূলতান বিমানবন্দরের দূরত্ব ২৯২ কিলোমিটার।

আরো খবর »