নেইমারকে ছাড়াই ফের পিএসজির গোল উৎসব

Feature Image

স্বাধীনবাংলা২৪.কম

ক্রীড়া ডেস্ক: উরুর পেশিতে টান লাগায় অঁজির বিপক্ষে নেইমারের খেলতে না পারার কথা জানা গিয়েছিল আগেই। তবে বিশ্বের সবচেয়ে দামি এ তারকাকে ছাড়াই জয় পেয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)।

এস্তাদিও রেয়মন্ড কোপাতে অঁজিকে  ৫-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি।

পিএসজির গোল উৎসবের রাতে জোড়া গোল করেছেন এডিনসন কাভানি। দলের হয়ে জোড়া গোলে লিগ ওয়ানে পিএসজির হয়ে শততম গোলের মাইলফলক স্পর্শ করেছেন উরুগুয়াইন তারকা।

এছাড়া গত ২০ বছরে তৃতীয় খেলোয়াড় হিসেবে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের দু’টিতে একশ’র বেশি গোল করার কীর্তি গড়েন কাভানি। ২০১৩ সালে প্যারিসে পাড়ি জমানোর আগে ইতালিয়ান লিগ (সিরি’আ) ক্যারিয়ারে পালের্মোর ও নাপোলির জার্সিতে ১১২টি গোল করেন ত্রিশ বছর বয়সী এই উরুগুইয়ান স্ট্রাইকার। কাভানির এ তালিকায় নাম লেখান গঞ্জালো হিগুয়েইন ও জ্লাতান ইব্রাহিমোভিচ।

গতকাল রাতে পিএসজির বড় জয়ে কাভানির সঙ্গে জোড়া গোল পেয়েছেন কিলিয়ান এমবাপ্পে। ম্যাচের ৩০ মিনিটের মাথায় মাইলফলক ছোঁয়া গোলটি করেন কাভানি। এর আগে ম্যাচ শুরুর পাঁচ মিনিটেই পিএসজিকে এগিয়ে দেন এমবাপ্পে। ১৪ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন জার্মান উইঙ্গার জুলিয়ান ড্রাক্সলার। দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে কাভানি ও নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে জোড়া গোল আদায় করে নেন ১৮ বছর বয়সী এমবাপ্পে। শেষপর্যন্ত ৫-০ ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে ফরাসি লিগ চ্যাম্পিয়নরা।

লিগ ওয়ানে ১২ ম্যাচে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ৩২। এক ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট পিছিয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকো।

স্বাধীনবাংলা২৪.কম/এমআর

আরো খবর »